চিকিৎসার খবর বহন করতে না পারায় অসুস্থ স্ত্রীকে হত্যা

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-07 16:44:32

যুক্তরাষ্ট্রে এক মার্কিন ব্যক্তির বিরুদ্ধে হাসপাতালে অসুস্থ স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ আনা হয়েছে। হত্যার শিকার নারীর স্বামী পুলিশকে বলেছেন, চিকিৎসার খরচ বহন করতে না পারায় তিনি তার স্ত্রীকে হত্যা করেছেন।

এনডিটিভি জানিয়েছে, গত শুক্রবার (৩ মে) স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে মিসৌরির ইন্ডিপেন্ডেন্সের সেন্টার পয়েন্ট মেডিকেল সেন্টারে এ ঘটনা ঘটে।

হাসপাতালের কর্মীরা আইসিইউতে ওই নারীর উপর হামলার সন্দেহে একজন ​পুলিশ অফিসারের সঙ্গে যোগাযোগ করেন।

জ্যাকসন কাউন্টির প্রসিকিউটর জিন পিটার্স বেকারের মতে, হত্যার দিন ওই নারী ডায়ালাইসিসের জন্য একটি নতুন ব্যবস্থা গ্রহণ করছিলেন।

প্রসিকিউটররা অভিযোগ করেছেন যে, ওই নারী হাসপাতালের বিছানায় থাকাকালীন তার স্বামী রনি উইগস তাকে শ্বাসরোধ করে হত্যা করেন।

খবর পেয়ে যখন পুলিশ ঘটনাস্থলে আসে, তখন ওই নারীর কোনও পালস ছিল না। তখন তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। মস্তিষ্কের কার্যকারিতার কোনো লক্ষণ না থাকায় পরে তার লাইফ সাপোর্ট বন্ধ করে দেওয়া হয়।

স্ত্রীকে হত্যা করার কথা উইগসকে স্বীকার করতে শুনেছেন বলে সাক্ষ্য দিয়েছেন হাসপাতালের কর্মীরা। অনুশোচনা করে তিনি বলেছেন, ‘আমি তাকে শ্বাসরোধ করেছি। আমি তাকে হত্যা করেছি।’

উইগসকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছে ফক্স।

জিজ্ঞাসাবাদের সময় তিনি স্বীকার করেছেন যে, তার স্ত্রীর ডায়ালাইসিস সুবিধা দেওয়ার প্রক্রিয়া চলছিল। সেটি ব্যয়বহুল বিধায় তিনি তার স্ত্রীকে হত্যা করেছেন।

তিনি পুলিশকে আরও বলেছেন, স্ত্রীর চিৎকার থামাতে তিনি তার নাক ও মুখ বালিশে চেপে ধরেছিলেন।

উইগস স্বীকার করেছেন যে, তিনি বাজে আর্থিক অবস্থা এবং হতাশার সঙ্গে লড়াই করছেন, যার ফলস্বরূপ তিনি তার স্ত্রীকে হত্যা করার সিদ্ধান্ত নেন।

উইগস এটাও স্বীকার করেছেন যে, অতীতেও হাসপাতাল পরিদর্শনের সময় স্ত্রীকে দুইবার হত্যার চেষ্টা করেছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর