কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে লড়াইয়ে দুই জঙ্গি নিহত

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-10 16:26:39

ভারত অধিকৃত কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে লড়াইয়ে দুই জঙ্গি নিহত হয়েছে। কাশ্মীর পুলিশ সামাজিক যোগোযোগমাধ্যমে ওই সংঘর্ষ ও হতাহতের খবর নিশ্চিত করেছে।

ঘটনার বিবরণে জানা যায়, জম্মু ও কাশ্মীরের সোপিয়ানের আলশিফোরা এলাকায় মঙ্গলবার (১০ অক্টোবর) ভোরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয় জঙ্গিদের। ওই এলাকায় আগে থেকেই জঙ্গিরা লুকিয়ে ছিল বলে দাবি পুলিশের।

কাশ্মীর জোন পুলিশ এক্স হ্যান্ডেলে জানিয়েছে, সংঘর্ষের সময় নিরাপত্তারক্ষীদের গুলিতে দুই জঙ্গি নিহত হয়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, নিহত জঙ্গিদের নাম যথাক্রমে মোরিফত মকবুল এবং জাজিম ফারুক ওরফে আবরার। নিহত ওই দুই জঙ্গি লস্কর-ই-তৈয়্যবার (এলইটি) সঙ্গে যুক্ত ছিল বলে দাবি করেছেন নিরাপত্তারক্ষীরা।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় খুন হন কাশ্মীরি পণ্ডিত সঞ্জয় শর্মা। সেই হত্যাকাণ্ডে ওই দুই জঙ্গির হাত ছিল বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, পুলওয়ামায় একটি ব্যাংকের নিরাপত্তারক্ষী হিসাবে কাজ করতেন সঞ্জয়। বাজার যাওয়ার পথে তাকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। গুরুতর আহত অবস্থায় সঞ্জয়কে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু, চিকিৎসা চলাকালীন তার মৃত্যু হয়।

ওই কাশ্মীরি পণ্ডিতের হত্যাকাণ্ডে মঙ্গলবার নিহত দুই জঙ্গির যুক্ত থাকার প্রমাণ মিলেছে।

এদিকে, সোপিয়ানে ভারতীয় পুলিশ এবং সেনাবাহিনীর যৌথ অভিযান এখনও চলছে। নিরাপত্তারক্ষীরা বাকি জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। ওই এলাকায় আরও বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকতে পারেন বলে অনুমান তাদের।

এ সম্পর্কিত আরও খবর