জম্মু-কাশ্মীরে সেনা-জঙ্গি লড়াই এখনও চলছে

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-16 17:45:42

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের অনন্তনাগে সংঘর্ষ এখনও চলছে। এর মধ্যেই শনিবার (১৬ সেপ্টেম্বর) বারামুলায় জঙ্গিদের সঙ্গে নতুন করে লড়াই শুরু হয়েছে ভারতীয় সেনার।

ভারতের সেনাবাহিনী সূত্রে ভারতীয় পত্রিকা আনন্দবাজার জানিয়েছে, তিন জঙ্গি শনিবার ভোরে নিয়ন্ত্রণরেখার কাছে হাতলাঙ্গা নালা দিয়ে উরিতে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু, ওই অনুপ্রবেশেরে চেষ্টা ভেস্তে দেয় সেনারা।

সেনাবাহিনী সূত্রে খবর, তিন জঙ্গি ওই নালা দিয়ে গোপনে ঢোকার চেষ্টা করছিল। খবর পেয়েই তল্লাশি অভিযানে নামে সেনা এবং পুলিশের যৌথবাহনী। ধরা পড়ে যাওয়ার ভয়ে জঙ্গিরা যৌথবাহিনীকে লক্ষ্য করে এলোপাথারি গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় যৌথবাহিনীও।

বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলে দুই পক্ষের মধ্যে। ওই সংঘর্ষে দুই জঙ্গির মৃত্যু হয়েছে বলে সেনা সূত্রে দাবি করা হয়েছে। তৃতীয় জঙ্গি গুরুতর জখম হয়েছে। দুই জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়েছে। জখম জঙ্গিরও মৃত্যু হয়েছে বলে সেনা সূত্রের দাবি। ওই জঙ্গির দেহ উদ্ধার করতে যেতেই নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে পাকিস্তান বাহিনীর চৌকি থেকে গুলি চালানো হচ্ছে বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, তারা খবর পেয়েছিল বারামুলায় বেশ কয়েকজন জঙ্গি আশ্রয় নিয়েছে। গোয়েন্দা সূত্রে ওই খবর পাওয়ার পরই হাতলাঙ্গা নালা এবং তার আশপাশের এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে সেনা এবং পুলিশের যৌথবাহিনী।

ওই সময় সেনাবাহিনী দেখতে পায় কয়েকজন জঙ্গি ওই নালায় লুকিয়ে রয়েছে। যৌথবাহিনী তাদের ঘিরে ফেলায় জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। যদিও এ যাত্রায় জঙ্গিরা পালানোর সুযোগ পায়নি।

গত বুধবার থেকে অনন্তনাগে শুরু হয়েছে সংঘর্ষ। সেনা এবং জঙ্গিদের ওই সংঘর্ষে দুই সেনা কর্মকর্তা এবং জম্মু-কাশ্মীর পুলিশের এক ডিএসপির মৃত্যু হয়। নিখোঁজ হন এক জওয়ান। ওই সংঘর্ষ এখনও থামেনি।

এ সম্পর্কিত আরও খবর