কোটা আন্দোলন গায়ে জড়িয়ে বিশ্বমঞ্চে জেসিয়া

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-27 14:57:20

সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল’। ২৫ অক্টোবরের গ্র্যান্ড ফিনালেতে বিজয়ী হিসেবে পার্শ্ববর্তী দেশ ভারতের মডেল র‌্যাচেল রুপ্তার ঘোষণা করা হয়। বিজয়ীদের তালিকায় না থাকতে পারলেও টপ ২০ তে ছিলেন বাংলাদেশের আলোচিত-সমালোচিত মডেল জেসিয়া ইসলাম।  

বাংলাদেশে সম্প্রতি বড় একটি আন্দোলন সংঘটিত হয়েছে। ছাত্র ও গণ আন্দোলনের ফলে সাবেক সরকারের পতনের কারণে আন্তর্জাতিকভাবে আলোচনায় আসে বাংলাদেশ। আলোচিত এই ছাত্র আন্দোলনকেই প্রতিযোগিতার মণ্ঞে উপস্থাপন করেছেন জেসিয়া।   

জেসিয়া ইসলাম / ছবি: ইন্সটাগ্রাম

ছাত্রআন্দোলনে ছাত্ররা পথে নেমে প্রতিবাদ করেছিল। তাদের সঙ্গ দিতে দেশের মানুষ অনলাইন পথ বেছে নেয়। চলতি বছর জুলাই-আগস্টে মাসব্যাপি বেশ কিছু হ্যাশট্যাশ ব্যবহৃত হয়। সেই হ্যাশট্যাগ গুলো কাপড়ে ছাপিয়ে পোশাক তৈরি করেছেন জেসিয়া।  

‘#কোটা_আন্দোলন’, ‘#মুক্তি’, ‘#ছাত্র_জনতা’, ‘#মুক্ত_বাংলা’, ‘#শান্তি’, ‘#save_Bangladeshi_students’, ‘#freedom', ‘#কোটা_বাতিল’, ‘#সমান_অধিকার’, ‘#peace’, ‘#Victory’, ‘#Bangladeshi_student_movement’, ‘#কোটা_বাতিল’, ‘#বিচার_চাই’ –এরকম হ্যাশট্যাগ গুলো কালো রঙে ছাপা হয় সর্ষে রঙের শাড়িতে। সোনালী পাড় এবং কমলা রঙের আঁচলে সাজানো হয়েছে শাড়িটি। দেশের নতুন সূচনার শুভ সকালকে কেন্দ্র করতে পিঠে একটি সোনালি জরির সূর্য এঁটে পোশাককে পূর্ণতা দেন জেসিয়া। সঙ্গে হার, ঝুমকা, টায়রা, কোমরবন্ধনীসহ ভারি গয়না আর হাত ভর্তি চুরিতে সেজেছেন তিনি।  

জেসিয়া ইসলাম / ছবি: ইন্সটাগ্রাম

মিস গ্র্যান্ড প্রতিযোগিতা অনুষ্ঠিক হয় থাইল্যান্ডের পাতায়ায়। সেখানে জেসিয়া বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। প্রতিযোগিতা চলাকালে বিভিন্ন রাউন্ডে জেসিয়ার অংশগ্রহণের ছবি ও ভিডিও ক্লিপ ভাইরাল হয়। অনেক তারকা তাকে শুভেচ্ছা জানিয়েছেন। তবে তারমধ্যে এই রাউন্ডে জেসিয়ার নির্বাচিত পোশাক এখন নেটিজেনদের  আলোচনার কেন্দ্রবিন্দু।

এবারই প্রথম নয়, জেসিয়া এর আগেও দুটি আন্তর্জাতিক বিউটি পেজেন্টে অংশ নিয়েছেন। ২০১৭ সালে প্রথম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগীতা জিতে তিনি অংশ নেন চীনে অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায়। এরপর তিনি আরও একটি প্রতিযোগীতায় অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর