নিজের গায়ে হলুদের পোশাকেই দিওয়ালিতে আলিয়া

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নিজের গায়ে হলুদের ল্যাহেঙ্গা পরে দিওয়ালি পার্টিতে আলিয়া ভাট

নিজের গায়ে হলুদের ল্যাহেঙ্গা পরে দিওয়ালি পার্টিতে আলিয়া ভাট

অভিনয়ের পাশাপাশি বলিউড তারকাদের গ্ল্যামার আর ফ্যাশন নিয়ে চর্চা সারা দুনিয়ায়। বি টাউন সেলেবরা প্রতিনিয়ত নিজেকে সাজিয়ে তোলেন নিত্য নতুন সাজ-পোশাকে।

তাদের এভাবে দেখতে দেখতে দর্শকের মধ্যে বিশ্বাস তৈরি হয়েছে যে, বলিউড তারকারা এক পোশাক দ্বিতীয়বার পরেন না। অনেক তারকা আসলেই একটি পোশাক একবারের বেশি পরেন না। পরলেও অন্তত ক্যামেরার সামনে ধরা দেন না।

বিজ্ঞাপন

কিন্তু বলিউড সুপারস্টার আলিয়া ভাট সেই বিশ্বাসকে নড়বড়ে করে দিচ্ছেন দিনকে দিন। তিনি জিন্স, টি শার্ট, ব্যাগ, জুতা, কানের দুল, নেকপিচ তো একাধিকবার ব্যবহার করেনই। তবে নিজের বিয়ের পোশাক আবারও পরে ভিন্ন অনুষ্ঠানে হাজির হবেন এ কথা হয়তো কেউ ভাবেই নি।

নিজের বিয়ের শাড়ি পরেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করেন আলিয়া

কিন্তু আলিয়া তাই করেন গত বছর। নিজের বিয়েতে পরা সব্যসাচী মুখার্জির আইভরি রঙের শাড়িটিই পরে নিজের প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করেন। এবার নিজের গায়ে হলুদের পোশাকটিও তিনি পরে ফেললেন ভিন্ন এক ইভেন্টে।

প্রতি বছরের মতো এ বছরও দিওয়ালির আগেই বি টাউনের তারকারা মেতে উঠলেন বিখ্যাত ফ্যাশন ডিজাইনার মানীষ মালহোত্রার আলোর উৎসব উদযাপনে। আর সেই দিওয়ালি পার্টিতেই নিজের গায়ে হলুদের গোলাপি লেহঙ্গাটি পরে হাজির হন আলিয়া ভাট। বিশেষ অনুষ্ঠানে পুরনো পোশাক পরা এই অভিনেত্রীকে দেখে ফ্যাশনিস্তাদের মধ্যে চর্চার শেষ নেই।

তবে পুরনো পোশাক পরলেও আলিয়ার পুরনো লুকের সঙ্গে নতুন লুকের কোন মিল থাকে না। তিনি মেকাপ, হেয়ার স্টাইল থেকে শুরু করে গয়না, জুতা- সবকিছুতেই ভিন্নতা রাখেন।

নিজের গায়ে হলুদের ল্যাহেঙ্গা পরে দিওয়ালি পার্টিতে আলিয়া ভাট

দিওয়ালির পার্টিতে আলিয়া গোলাপি লেহঙ্গার সঙ্গে একদম ‘নো-মেকআপ লুক’-এ নজর কেড়েছেন। গালে গোলাপি আভা, গোলাপি রঙের গ্লসি লিপস্টিক, মাস্কারা- ব্যস, আলিয়ার সাজ ছিল এইটুকুই। মেহন্দির অনুষ্ঠানে আলিয়া চুল খোলা রেখেছিলেন, তবে দীপাবলির পার্টিতে খোঁপা করেছিলেন তিনি। গয়নার মধ্যে কানে পরেছিলেন সোনা ও হিরের কারুকাজ করা চাঁদবালি, এক হাতে বালা আর আংটি।

আলিয়ার মেহন্দির পোশাকটি তার খুব প্রিয়। আলিয়ার জন্য এই লেহঙ্গাটি তৈরি করতে কারিগরদের সময় লেগেছিল প্রায় ৩০০০ ঘণ্টা। লেহঙ্গা জুড়ে রয়েছে আসল সোনা-রুপো দিয়ে ফুলেল নকশা। এই লেহঙ্গা জুড়ে কাশ্মীরি ও চিকনকারি নকশার মেলবন্ধনে আলিয়ার জীবনের ছোট-বড় নানা কাহিনির বর্ণনা রয়েছে।

মেহেন্দি অনুষ্ঠানে রণবীর-আলিয়া

দূষণ যত বাড়ছে, ততই চল বাড়ছে পরিবেশবান্ধব জিনিস ব্যবহারের। পিছিয়ে নেই ফ্যাশন জগৎও। শাড়ি, সালোয়ার, লেহঙ্গা, শার্ট, পাঞ্জাবি- রকমারি পোশাক তৈরির ক্ষেত্রেই ইদানীং পোশাকশিল্পীরা পরিবেশের কথা মাথায় রেখেই কাজ করতে চাইছেন। পুরনো পোশাককেই আবার নতুন মোড়কে পরার চলও ইদানীং বেড়েছে। সবটাই হচ্ছে পরিবেশবান্ধব ফ্যাশনের প্রতি ফ্যাশনিস্তাদের ঝোঁক বাড়ছে বলে। আলিয়া বরাবরই সেই পথে হেঁটেছেন। ইদানীং সারা আলি খান, সামান্থা রুথ প্রভু থেকে করিনা কাপুরকেও দেখা গিয়েছে পুরনো পোশাক দিয়েই নিজেদের নতুনভাবে সাজাতে। কেউ পুরনো শাড়িকে লেহঙ্গা বানিয়ে পরেছেন, কেউ আবার শাড়িটিকেই গাউনের রূপ দিয়ে নজর কেড়েছেন।