সুশান্তের মৃত্যুর ঘটনায় আইনি ছাড়পত্র পেলেন রিয়া

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-25 17:14:05

বিনোদন জগতে পুরো বিশ্বজোড়া নাম করা বলিউড। সিনেমা বাজারে অন্যতম বড় ইন্ড্রান্ট্রিগুলোর মধ্যে একটিও বটে। অনেক নামকরা বলি শিল্পীর ভক্ত রয়েছে বিশ্বজুড়ে। তবে এমন কিছু শিল্পীও এই ইন্ড্রাসি্ট্রতে রয়েছেন, যারা নিজের কাজের জন্য নয় বরং ব্যক্তিগত ব্যাপার থাকেন বেশি চর্চিত। জনপ্রিয় প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের বান্ধবী রিয়া চক্রবর্তীকেও সেই তালিকায় রাখা যায়।

রিয়া চক্রবর্তীকে নিয়ে আলোচনা-সমালোচনার তুমুল ঝড় ওঠে সুশান্ত সিং মারা যাওয়ার পর। ২০২০ সালে ট্যালেন্টেড এই তারকার অকালপ্রয়াণ ঘটে। প্রাথমিকভাবে আত্মহননের ঘটনা মনে হলেও, তার মৃত্যুর সঙ্গে বান্ধবী রিয়ার সংযোগ রয়েছে সন্দেহ করা হচ্ছিল। সুশান্তের মৃত্যুতে রিয়ার হাত থাকতে সন্দেহ করে রিয়া, তার ভাই এবং বাবাকে সন্দেহ করে তলব করে। অবশেষে দীর্ঘদিন পর এই দায় থেকে মুক্তি পেলেন রিয়া চক্রবর্তী, তার শৌভিক চক্রবর্তী এবং বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তী।

২০২০ সালের ১৪ জুন বান্দ্রার যে ফ্ল্যাটে রিয়া এবং সুশান্ত থাকতেন, সেখানে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। পুলিশের সম্পৃক্ততার পর তারা ধারণা করেন, অবসাদগ্রস্ত হয়ে আত্মঘাতী হয়েছেন তিনি। পুলিশের বক্তব্যে প্রতিবাদ করেন সুশান্তের পরিবার এবং নিকটজনেরা। তাদের মতে, সুশান্তের মৃত্যু পরিকল্পিত। সামাজিক যোগাযোগ মাধ্যমেও রিয়াকে ভক্ত এবং নেটিজেনদের রোষের মুখে পড়তে হয়।   

রিয়া চক্রবর্তী, সুশান্ত সিং রাজপুত / ছবি: সংগৃহীত
 

সুশান্তের লাশ উদ্ধারের পর মৃত্যু রহস্য হয়ে ওঠে বলিউড পাড়ার আলোচনার কেন্দ্রবিন্দু। স্বাভাবিকভাবেই আঙুল ওঠে রিয়ার দিকে। সুশান্তের নিকটজনদের বক্তব্যে সন্দেহের তীরের গতি আরও প্রবল হয়। এই নিয়ে কাদা ছোড়াছুড়িও কম হয়নি।

যদিও সুশান্তের মৃত্যুর কিছুদিন আগেই রিয়ার সঙ্গে তার ছাড়াছাড়ি হয়েছে বলে তথ্য পাওয়া যায়। তবে, সুশান্তের মৃত্যুতে মাদকযোগেও রিয়ার নাম উঠে আসে। এই কারণেই রিয়া এবং তার পরিবারের সদস্যদের সন্দেহতালিকায় রাখা হয়েছিল। কিছুদিন জেল হাজতেও কাটাতে হয় রিয়াকে। অবশেষে সেই দায়ভার থেকে মুক্তি পেলেন। সুশান্তের মৃত্যুর ঘটনায় সম্পূর্ণ ছাড়পত্র পেয়েছেন রিয়া এবং তার পরিবারের অন্যান্যরা।          

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

এ সম্পর্কিত আরও খবর