ভালোবাসা পাওয়া ও দেওয়ার জন্যই জন্মেছি: ধর্মেন্দ্র

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 15:58:54

বলিউডের বর্ষীয়ান অভিনেতা ধর্মেন্দ্রর বয়সের ক্যালেন্ডারে যোগ হলো আরও একটা বছর। আজ (৮ ডিসেম্বর) তার জন্মদিন। ৮৬ বছর আগে আজকের দিনে পৃথিবীতে প্রথম কেঁদেছিলেন তিনি।

বিশেষ এই দিনটি উপলক্ষে এ বছর তেমন কোন জমকালো আয়োজন ছিল না। পরিবারের সদস্যদের নিয়েই ৮৬তম জন্মদিনের কেক কেটেছেন বর্ষীয়ান এই তারকা। এ প্রসঙ্গে ধর্মেন্দ্র বলেন, “সম্প্রতি আমি শুটিং শেষ করে দিল্লি থেকে ফিরেছি। তাই জন্মদিন নিয়ে তেমন কোন পরিকল্পনাও নেই। আর তাছাড়া জন্মদিন নিয়ে আমি কখনও তেমন পরিকল্পনাও করি না। আমার মা চলে যাওয়ার পর থেকে আমি আর এই দিনটি পালন করি না।”

যোগ করে তিনি আরও বলেন, “আমার মা ছিলেন এমন একজন যিনি অনেক ভালোবাসা ও সহানুভূতি নিয়ে আমার জন্মদিন পালন করতেন। জন্মদাত্রী যখন নেই তখন আবার কিসের জন্মদিন।”

এ বছরের জন্মদিন পরিকল্পনা প্রসঙ্গে বর্ষীয়ান এই অভিনেতা বলেন, “মাঝে মধ্যে আমার সঙ্গে অনেকেই দেখা করতে আসে এবং আমিও তাদের সঙ্গে দেখা করি। কিন্তু করোনাভাইরাস মহামারির জন্য আমি এবার দেখা না করার সিদ্ধান্ত নিয়েছি। তাই আমার খামার বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গেই দিনটি কাটবো।”

বর্ষীয়ান এই অভিনেতা তার জন্মদিন পালন করছেন না ঠিকই কিন্তু সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা তার অসংখ্য ভক্ত দিনটি ঠিকই পালন করছেন। আর এ বিষয়টি নিয়ে ধর্মেন্দ্র বলেন, “যখনই এমন কিছু শুনি মনের ভেতরে আনন্দ হয়।”

৮৬ বছরে পা দিয়ে ধর্মেন্দ্র বলেন, “জানি আমার বয়স ৮৬ হলো। কিন্তু বসে বসে বয়স নিয়ে ভাবতে চাই না। আমার কাজগুলো সৎভাবে করতে চাই। আর এটি ভেবে খুশি হই যে মানুষ এখনও আমাকে ভালোবাসে। তাদের কাছে আমি এখনও একই ধর্মেন্দ্র রয়েছি। আমার মনে হয় আমি ভালোবাসা পাওয়া ও দেওয়ার জন্যই জন্মগ্রহণ করেছি।

শোবিজ অঙ্গনে ধর্মেন্দ্রর অভিষেক হয় ১৯৬০ সালে। এরপর থেকেই নিজের অভিনয়ের সুবাদে দর্শকদের মাতিয়ে রেখেছেন তিনি। উপহার দিয়েছেন ‘বন্দিনি’, ‘শোলে’, ‘চুপকে চুপকে’র মত অসংখ্য ছবি।

বর্তমানে করণ জোহর প্রযোজিত ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন ধর্মেন্দ্র। ছবিটিতে আরও রয়েছেন জয়া বচ্চন, শাবানা আজমি, রণবীর সিং ও আলিয়া ভাট।

এ সম্পর্কিত আরও খবর