নিরাপদ ক্যাম্পাস চান ভর্তিচ্ছুদের অভিভাবকরা

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-07-30 16:30:16

আবরার ফাহাদ হত্যার বিচার দাবি করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকরা। একই সঙ্গে ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ চান তারা।

শিক্ষার্থীরা আন্দোলন শিথিলের ঘোষণা দেওয়ায় সোমবার (১৪ অক্টোবর) পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য অপেক্ষমান অভিভাবকরা বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, আবরারের মতো যেন আর কোন শিক্ষার্থীকে নির্যাতনের শিকার হতে না হয় সেজন্য প্রশাসনকে আরো কঠোর হতে হবে।

ঝালকাঠি থেকে আগত স্কুল শিক্ষক মো: সুলতান আহমেদ ভর্তিচ্ছু ছেলের জন্য ক্যাম্পাসের সামনে অপেক্ষা করছেন। সন্তানের জন্য কেমন ক্যাম্পাস চান, সেই প্রশ্নের জবাবে তিনি বলেন, ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ আমরা চাই। কারণ ক্যাম্পাসকে নিরাপদ স্থান ভেবেই আমরা সন্তানদের রেখে যাই। কিন্তু সেখানে তারা নির্যাতনের শিকার হবে সেটা মেনে নেওয়া যায় না।

জামালপুর থেকে আগত সরকারি চাকরিজীবী হাফিজুর রহমান বলেন, আমরা চাই নিরাপদ ক্যাম্পাস। আবরার হত্যার পর আমরা উদ্বিগ্ন। ক্যাম্পাস নিরাপদ রাখতে প্রশাসনকে উদ্যোগ নিতে হবে। আমার সন্তান বিশ্ববিদ্যালয়ে নিরাপদে থাকবে সেটাই আমাদের কামনা।

সন্তানের জন্য অপেক্ষমান অভিভাবক জাহানারা বেগম বলেন, আবরার হত্যার ঘটনায় আমরা অভিভাবকরা ও আমাদের সন্তানরাও উদ্বিগ্ন। আমরা চাই নিরাপদ ক্যাম্পাস। সেটি নিশ্চিত করতে হবে। আর অবশ্যই আবরার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করতে হবে।

চট্টগ্রাম থেকে আগত ওয়াহিদা ফারুকি বলেন, হলে নির্যাতন বা ক্যাম্পাসে সন্তানদের নির্যাতন আমরা মেনে নিতে পারি না। প্রশাসন কঠোর থাকলে এ ঘটনা ঘটতো না। প্রশাসনকে আরো কঠোর হতে হবে। নইলে সন্তানদের বিশ্ববিদ্যালয়ে পাঠিয়ে আমরা স্বস্তি পাবো না।

 

এ সম্পর্কিত আরও খবর