ইবিতে কোটায় নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-17 13:22:54

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক ভর্তিতে কোটায় নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামী রবি ও সোমবার তাদের ভর্তি কার্যক্রম চলবে।

বুধবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও নাতি-নাতনি, উপজাতি, ক্ষুদ্র জাতিসত্তা, নৃ-গোষ্ঠী, হরিজন-দলিত জনগোষ্ঠী (অন্তাজ), শারীরিক প্রতিবন্ধী, খেলোয়াড় এবং পোষ্য কোটায় নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ২০ ও ২১ অক্টোবর (রবি ও সোমবার) অফিস চলাকালীন সময়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। অফিস চলাকালীন সময়ে প্রাপ্ত বিভাগ থেকে ভর্তি ফরম সংগ্রহ করতে হবে। পরে আনুষঙ্গিক ফি জমাদান রশিদ নিয়ে অগ্রণী ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিয়ে ভর্তি ফরমে বিভাগীয় সভাপতি, ডিন ও হল প্রভোস্টের স্বাক্ষরসহ একাডেমিক শাখার সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট জমা দিতে হবে।

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে ৫ হাজার টাকা জমাকৃত শিক্ষার্থীদের জন্য অবশিষ্ট ভর্তি ও আনুষঙ্গিক ফি বাবদ এ ইউনিটের জন্য ২,৮৫০ টাকা, বি ইউনিটের জন্য ১,৩৫০ টাকা, সি ইউনিটের ১,৮৩০ টাকা এবং ডি ইউনিটের জন্য ৬,৩৫০ টাকা জামা দিতে হবে। এছাড়াও ডিন অফিস ২৫০, বিভাগ উন্নয়ন ফি ৩০০০ ও অনাবাসিক শিক্ষার্থীদের হল সংযুক্তি ও আনুষঙ্গিক ফি বাবদ ৯১৫ টাকা নির্ধারিত রশিদ বইয়ের মাধ্যমে অগ্রণী ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিতে হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাসপোর্ট আকারের সত্যায়িত ২ কপি ছবি, মাধ্যমিক সমমান এবং উচ্চ মাধ্যমিক সমমান পাসের একাডেমিক ট্র্যান্সক্রিপ্ট ও প্রশংসাপত্রের সত্যায়িত ফটোকপি, জন্ম নিবন্ধনের সত্যায়িত ফটোকপি, পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, অভিভাবকের আয়ের সনদ, জিএসটিতে ৫,০০০ টাকা জমাকৃত ইউনিট সমন্বয়কারীর স্বাক্ষরিত একনলেজমেন্ট স্লিপের ফটোকপি ভর্তি ফরমের সঙ্গে সংযুক্ত করতে হবে। তবে, ডি ইউনিটের ভর্তি ফরমের সঙ্গে অবশ্যই এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট (ফেরৎযোগ্য) জমা দিতে হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) পাওয়া যাবে।

এ সম্পর্কিত আরও খবর