ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপ ৭ নভেম্বর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ফাইল ফটো।

ফাইল ফটো।

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগ ও ১৪ দলের দ্বিতীয় দফা সংলাপ অনুষ্ঠিত হবে বুধবার (৭ নভেম্বর)।  সকাল ১১টায় ছোট পরিসরে এই সংলাপ হবে।

রোববার (৪ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে আওয়ামী লীগের সঙ্গে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

সংলাপ শেষে গণভবনে সাংবাদিকদের তিনি বলেন, আগামী ৭ নভেম্বর সকালে ঐক্যফ্রন্টের সঙ্গে আবারও সংলাপ হবে। তবে এবারে আর আগের মতো সবাই মিলে সংলাপ হবে না। এবার সংলাপ হবে ছোট পরিসরে।

আজ সকালে ড. কামাল হোসেন ছোট পরিসরে সংলাপের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দ্বিতীয় দফা চিঠি লিখেছিলেন। রাতেই সংলাপের দিনক্ষণ জানিয়ে দিলেন ওবায়দুল কাদের।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, প্যারোলে মুক্তির বিষয় কেন আসবে। তার নিকট আত্মীয় কেউ মারা গেলে বা বিদেশে চিকিৎসার প্রয়োজন হলে প্যারোলে আবেদন করতে পারে। কিন্তু নির্বাচন করার জন্য তো প্যারোলে মুক্তি হতে পারে না। তারা তো এ বিষয়ে কোনো আবেদনও করেননি।

অন্যান্য দলগুলোর সংলাপের বিষয়ে তিনি বলেন, আমরা ৭ নভেম্বরের মধ্যে সংলাপ শেষ করে ফেলবো। এরপর আর সংলাপ করা সম্ভব নয়।

উল্লেখ্য, এর আগে, গত ১ নভেম্বর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগ ও ১৪ দলের সংলাপ অনুষ্ঠিত হয়। প্রায় সাড়ে তিন ঘণ্টার ওই সংলাপে ঐক্যফ্রন্টের পক্ষে নেতৃত্ব দেন ড. কামাল হোসেন। অন্যদিকে, আওয়ামী লীগ ও ১৪ দলের পক্ষে নেতৃত্ব দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।