প্রধানমন্ত্রীর সংলাপে এরশাদের সঙ্গে যারা থাকছেন

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপের জন্য সম্মিলিত জাতীয় জোটের প্রতিনিধি দল চূড়ান্ত করা হয়েছে। হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদসহ ৩৪ জন সদস্য থাকছেন।

এতে জাতীয় পার্ট থেকে ২৮ জন এবং শরীক দলের থেকে ৫ জন সদস্য থাকছেন বলে জাপা সূত্র জানিয়েছে। এতে থাকছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ,  এমএ ছাত্তার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

বিজ্ঞাপন

প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, সহিদুর রহমান, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম,মজিবুল হক চুন্নু, সালমা ইসলাম,সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী,মাহমুদুল ইসলাম চৌধুরী, মসিউর রহমান রাঙা,সোলায়মান আলম শেঠ,  রহমান আতিক, মেজর (অব,) খালেদ আক্তার, সফিকুল ইসলাম সেন্টু, শামীম হায়দার পাটোয়ারী।

জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা, নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এমএ মান্নান, মহাসচিব এমএ মতিন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব জালাল আহমেদ, জাতীয় ইসলামী মহাজোট’র চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, বিএনএ’র চেয়ারম্যান সেকেন্দার আলী মনি।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টায় এই সংলাপ গণভবনে অনুষ্ঠিত হওয়ার কথা। গত ৩১ অক্টোবর দুপুরে সম্মিলিত জাতীয় জোটের নেতা এরশাদ সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠান। ওইদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফিরতি চিঠি দিয়ে সংলাপের আমন্ত্রণ জানানো হয়। ওই দিন এরশাদ বলেছিলেন, আমাদের ২০ সদস্যের প্রতিনিধি দল যেতে বলেছে। তবে জাতীয় পার্টির পক্ষ থেকে ৩৪ সদস্যের নাম পাঠানো হয়েছে গণমাধ্যমে।

সংলাপের আলোচনা প্রসঙ্গে শনিবার জামালাপুরের এক সমাবেশে এরশাদ বলেছেন, আমরা কোনো তালিকা নিয়ে আলোচনায় যাচ্ছি না। প্রধানমন্ত্রী দাওয়াত দিয়েছেন দাওয়াত খেতে যাচ্ছি। আমি একা আলোচনা করবো, তাকে জিজ্ঞেস করবো কতটা আসন দেবেন ।