সেরা পাঁচ আবৃত্তিকার

  • বিনোদন ডেস্ক
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় জাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে ‘বইঘর আবৃত্তি প্রতিযোগিতা ২০১৯’-এর গ্র্যান্ড ফিনালে। চূড়ান্ত আসরে ঘোষণা করা হয়েছে ৫ বিজয়ীর নাম। এদের মধ্যে প্রথম দুই বিজয়ী হলেন- সাদী মুহম্মদ শুভ ও সুনৃত সুজন পুরস্কার হিসেবে পেয়েছেন কলকাতার জোড়াসাঁকোতে তিনদিন দুই রাত ভ্রমণের সুযোগ। বাকি তিনজন শুভাশিষ বর্ষণ মন্ডল, সানজিদা নাজনীন ও সাদিয়া সুলতানা প্রত্যেকেই ৫ হাজার টাকা মূল্যের বই পেয়েছেন।

এদিন প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন বিশিষ্ট আবৃত্তিকার মাহিদুল ইসলাম, অধ্যাপক ড. সৌমিত্র শেখর ও উপস্থাপক-আবৃত্তিকার শারমিন লাকী।

বিজ্ঞাপন

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী, শিশুসাহিত্যিক আশিক মাহমুদ, বইঘরের প্রতিষ্ঠাতা ই.বি. সলিউশন্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রাফিউর রহমান খান ইউসুফজাই, পরিচালক এনামুল হক, সিওও খালেদুর রহমান দেওয়ানসহ রবি-এয়ারটেলের কর্তাব্যক্তিরা।

ঘোষণা অনুযায়ী গত এক মাসে সারা দেশ থেকে রবি ও এয়ারটেল সিম ব্যবহারকারী প্রতিযোগীরা কবিতা রেকর্ড করে পাঠান রবি বইঘর ও মাই এয়ারটেল পকেট বুক অ্যাপ দুটিতে। পাশাপাশি ২৭০৫০ নম্বরে ডায়াল করেও কবিতা রেকর্ড করেন তারা। সেখান থেকে কয়েকটি ধাপে যাচাই-বাছাই করে চূড়ান্ত আসরে কবিতা পড়েন ১০জন প্রতিযোগী। সেখান থেকেই ৫জনকে পুরস্কৃত করা হয়েছে।

অনলাইনে বই পড়ার জনপ্রিয় প্ল্যাটফর্ম ‘বইঘর’। দেশীয় সংস্কৃতির উৎকর্ষ সাধনে প্রতিষ্ঠানটি নিয়মিত আবৃত্তি প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজন করে থাকে।