রাজশাহীতে পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

  • ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রাজশাহী: রাজশাহী সিটি নির্বাচনের ভোটগ্রহণ চলছে। কিন্তু ভোটকেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। নগরীর ১৮, ১৯, ২১ ও ২৮ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। তবে আওয়ামী এজেন্ট বলছে, বিএনপি এজেন্টরা স্বেচ্ছায় কেন্দ্র থেকে বের হয়ে গেছে। আবার কেউ কেউ মিথ্যা অভিযোগ করছেন বলে জানান আওয়ামী এজেন্টরা।

সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়। নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের ইউসেপ জেনারেল স্কুলে ৯টার সময় কেন্দ্র থেকে বের হয়ে আসছেন ইমন শেখ নামের বিএনপির পোলিং এজেন্ট। কেন বের হয়ে আসলেন জানতে চাইলে তিনি বলেন, আমাকে থাকতে না দিলে আমি কী করবো?

কেন্দ্রের সামনে ভোটারদের সহযোগিতা করছিলেন আওয়ামী লীগের কামাল হোসেন নামের একজন। তিনি এ বিষয়ে বলেন, বিএনপির এজেন্ট স্বেচ্ছায় বের হয়ে গেছে। তাকে কেউ বের করে দেয়নি। প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বলতে চাইলে কেন্দ্রে ঢুকতে দেয়নি কর্ত্যব্যরত পুলিশ।

বিজ্ঞাপন

এ ছাড়া ২১ নম্বর ওয়ার্ডের সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে (পুরুষ ও মহিলা) ধানের শীষের ১৫ জন পোলিং এজেন্টের কাউকে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। বিল সিমলা এলাকায় ৩ নম্বর ওয়ার্ডের মহিলা ক্রীড়া কমপ্লেক্স কেন্দ্রে মেয়র পদে নৌকা প্রতীক ও কাউন্সিলর পদে একজন প্রার্থী ছাড়া আর কোনো প্রার্থীর পোলিং এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে।

২৯ নম্বর ওয়ার্ডেও বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। ইসলামিয়া কলেজে কেন্দ্রে ভোটাররা ভোট দিতে গেলে তাদেরকে বলা হচ্ছে ভোট দেওয়া শেষ।

প্রিজাইডিং অফিসার জাকির হোসেন বলেন, এগুলো অভিযোগ ভিত্তিহীন। এখানে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।

রাসিক নির্বাচনে ৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হচ্ছে। মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। ১৩৮টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে। এতে ৫ জন মেয়র প্রার্থী ১৬০ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনে লড়ছে ৫২ জন নারী।