১০ লাখ ভারতীয় জাল রুপিসহ রাজশাহীতে গ্রেফতার ৩

  • স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

জাল রুপিসহ আটককৃতরা, ছবি: সংগৃহীত

জাল রুপিসহ আটককৃতরা, ছবি: সংগৃহীত

রাজশাহী মহানগরীর একটি বাড়িতে অভিযান চালিয়ে ১০ লাখ জাল রুপি ও জাল রুপি তৈরির সরঞ্জামাদিসহ তিন যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার (২১ জুলাই) দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত নগরীর রামচন্দ্রপুরে কেদুর মোড় বউ বাজার এলাকার নুর মিয়ার বাড়িতে র‌্যাব-৫ এর একটি দল এই অভিযান পরিচালনা করে।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলেন- রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন ও জাহাঙ্গীর হোসেন। এদের মধ্যে রুবেল হোসেনের বাড়ি রাজশাহীর গোদাগাড়ীতে। তিনি গোদাগাড়ী ডিগ্রি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। আর মোসাদ্দেকের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এবং জাহাঙ্গীরের বাড়ি নাটোরে।

অভিযান শেষে দুপুর আড়াইটার দিকে র‌্যাবের রাজশাহী দফতরে প্রেস ব্রিফিং করে। র‌্যাব-৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (২১ জুলাই) রাত ২টা থেকে জাল নোট তৈরির কারখানা রামচন্দ্রপুরের নুর মিয়ার বাড়িতে গোয়েন্দা নজরদারি রাখা হয়।

বিষয়টি নিশ্চিত হওয়ার পর রোববার দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাবের একটি দল বাড়িতে অভিযান চালায়। বাড়িতে তল্লাশি করে ১০ লাখ জাল রুপি ও জাল রুপি তৈরির সরঞ্জাম জব্দ করা হয়। রুপি তৈরির কাজে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

র‌্যাব অধিনায়ক বলেন, 'রুবেল গত বছর চাঁপাইনবাবগঞ্জে এক কোটি জাল রুপিসহ গ্রেফতার হয়েছিল। জামিনে মুক্তি পেয়ে দুই মাস আগে সে রাজশাহীতে বাসা ভাড়া নিয়ে আবার একই কাজ শুরু করে। কোরবানির ঈদকে সামনে রেখে তারা জাল রুপি তৈরি করছিল। যাতে সহজে ভারতীয় বাজারে তা ছড়িয়ে দেওয়া যায়।'