রাজশাহী জেলা বিএনপির নতুন আহ্বায়ক আবু সাঈদ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

আবু সাঈদ চাঁদ, ছবি: সংগৃহীত

আবু সাঈদ চাঁদ, ছবি: সংগৃহীত

রাজশাহী জেলা বিএনপির কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে দলটি। কমিটিতে আহ্বায়ক করা হয়েছে কেন্দ্রীয় কমিটির সদস্য ও চারঘাট উপজেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদকে।

শুক্রবার (৫ জুলাই) রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত কমিটি রাজশাহী বিএনপি নেতাদের কাছে পাঠানো হয়।

বিজ্ঞাপন

৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিতে সদস্য সচিব করা হয়েছে আগের কমিটির সহ-সভাপতি বিশ্বনাথ সরকারকে।

এর আগে ২০১৬ সালের ২৬ ডিসেম্বর তোফাজ্জেল হোসেন তপুকে সভাপতি ও মতিউর রহমান মন্টুকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। আড়াই বছরের মাথায় সেই কমিটি ভেঙে নতুন কমিটি দিল কেন্দ্রীয় বিএনপি। নতুন কমিটিকে স্বাগত জানিয়েছে দলের নেতাকর্মী ও সহযোগী সংগঠনের নেতারা।

জেলা বিএনপির নতুন আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বার্তা২৪.কমকে বলেন, ‘আমার প্রথম কাজ রাজশাহীতে বিএনপির সাংগঠনিক ঐতিহ্য ও শক্তি পুনরুদ্ধার করা। পাশাপাশি নির্যাতিত-নিপীড়িত নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর মাধ্যমে তাদের মধ্যে আশার সঞ্চার করা। তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে আগামী তিন মাসের মধ্যে জেলা বিএনপির পুর্ণাঙ্গ কমিটি তৈরি করা হবে।’

জেলা বিএনপি সূত্র জানায়, তপু-মন্টু কমিটি খুবই নড়বড়ে ছিল। তাদের কমিটি ঘোষণার পর নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ করেছিল। পদত্যাগের হিড়িক পড়ে গিয়েছিল। কমিটি ঘোষণার পরদিনই দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়েছিল। ফলে ওই কমিটি দলের জন্য কোনো ভূমিকা রাখতে পারেনি। সবশেষ ৩০ ডিসেম্বরের নির্বাচনেও জেলা বিএনপির নেতাদের তেমন ভোটের মাঠে দেখা যায়নি।