রাজশাহীতে ফিরতি টিকিট পেতে রাতভর স্টেশনে যাত্রীরা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

ফিরতি টিকিট পেতে স্টেশনে ঘুম টিকিট প্রত্যাশীর

ফিরতি টিকিট পেতে স্টেশনে ঘুম টিকিট প্রত্যাশীর

রাজশাহীতে মঙ্গলবার থেকে ট্রেনের ঈদ ফিরতি টিকিট বিক্রি শুরু করা হয়েছে।  আজ দেয়া হচ্ছে আগামী ৭ জুনের টিকিট। আগামী ২ জুন পর্যন্ত ফিরতি টিকিট বিক্রি চলবে।

এদিকে, ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে টিকেটের জন্য সোমবার রাত থেকেই রাজশাহী রেলওয়ে স্টেশনে অবস্থান নেন বহু যাত্রী। তারা স্টেশনের টিকিট কাউন্টারের সামনেই শুয়ে বসে রাত পার করেছেন।

বিজ্ঞাপন

অনেকে আবার সেহরির পর থেকে স্টেশনে ভিড় করছেন। ঈদ ফিরতি যাত্রায় ভোগান্তি এড়াতে ও কাজের জন্য অফিসে ফিরতে প্রথম দিনের টিকেট নিতে এসেছে যাত্রীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/29/1559113308063.jpg

রাজশাহীর একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আব্দুল হান্নান বলেন, ‘সকালে ফার্স্ট আওয়ারে টিকিট নিতে হবে। তারপর অফিসে যেতে হবে। এজন্য রাতে আর বাসায় যায় নি। স্টেশনে ঘুমিয়েছি। পাশের হোটেল থেকে সেহরি সেরেছি।’ তবে সকাল সাড়ে ১০টায়ও তিনি টিকিট পাননি।

সাজিয়া আক্তার নামে এক নারী জানান, তার বোন ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। ঈদে রাজশাহীতে আসবেন। তাকে ঈদের দু’দিন পরই আবার ফিরতে হবে। এজন্য আগেভাগেই ফিরতি টিকিট নিতে এসেছেন। সেহরি সেরেই নগরীর লক্ষ্মীপুরের বাসা থেকে স্টেশনে এসে বসে আছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/29/1559113327098.jpg

রাজশাহী রেলওয়ে স্টেশন সুপারিনটেনডেন্ট আব্দুল করিম বার্তা২৪.কম-কে জানান, সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। আগামী ৬ জুন ঈদের দিন ধরে রাজশাহী থেকে ঢাকা, খুলনা, পার্বতীপুরসহ বিভিন্ন রুটের ৭ জুনের টিকেট দেওয়া হবে আজ। এভাবে ২ জুন পর্যন্ত ফিরতি টিকিট বিক্রি চলবে।

রেলওয়ে সূত্র জানায়, বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেসসহ ঢাকার উদ্দেশে চারটি ট্রেনের টিকেট পাবেন যাত্রীরা। মোট টিকিটের অর্ধেক 'রেলসেবা' নামে অ্যাপস থেকে আর বাকি টিকিট বিক্রি হবে কাউন্টার থেকে। যাত্রীদের নির্বিঘ্নে টিকিট দিতে ও কালোবাজারি ঠেকাতে আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।