বাংলাদেশ নৌবাহিনী জাহাজের ভিয়েতনামে শুভেচ্ছা সফর

  • সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ  নেভি শিপ ‘বিএনএস প্রত্যয়’  ভিয়েতনামের হো চি মীন শহরের সায়গন বন্দরে পৌঁছায়, ছবি:সংগ্রহীত

বাংলাদেশ নেভি শিপ ‘বিএনএস প্রত্যয়’ ভিয়েতনামের হো চি মীন শহরের সায়গন বন্দরে পৌঁছায়, ছবি:সংগ্রহীত

বাংলাদেশ  নেভি শিপ ‘বিএনএস প্রত্যয়’ এক শুভেচ্ছা সফরের অংশ হিসেবে ভিয়েতনামের হো চি মীন শহরের সায়গন বন্দরে পৌঁছায়। ভিয়েতনাম কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে এ সফরকে স্বাগত জানায়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/09/1554806985654.jpgনেভি শিপ বিএনএস প্রত্যয়ের কমান্ডিং অফিসার মির্জা মো. মেহেদী হাসান,  নৌবাহিনীর ২৩ জন অফিসার ও ১১৬ জন নাবিক নিয়ে ভিয়েতনামে শুভেচ্ছা সফরে যায়। বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মিজ সামিনা নাজ, দূতাবাসের অন্যান্য কর্মকর্তাগণ সায়গন বন্দরে উপস্থিত থেকে বিএনএস প্রত্যয়কে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানান। ভিয়েতনামের  নৌবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা, প্রতিরক্ষা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের (হো চি মীন সিটির) কর্মকর্তা, পিপলস কমিটির প্রতিনিধি বৃন্দ এবং মিডিয়া প্রতিনিধি ও এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রদূত শুভেচ্ছা বক্তব্যে বলেন, এই সফরের ফলে দুই দেশের মধ্যে এক নতুন দিগন্তের সূচনা হল। এই সফরের  মাধ্যমে দুইদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক তথা দুই দেশের সামরিক সম্পর্ক আরও ঘনিষ্ঠ ও গভীরতর হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ভিয়েতনামের মিডিয়ায় এ সফর গুরুত্ব সহকারে প্রচারিত হয়।

নৌজাহাজ প্রত্যয়-এর কমান্ডিং অফিসার ও সিনিয়র প্রতিনিধিবৃন্দ এবং দূতাবাসের প্রতিনিধিগণ ভিয়েতনামের প্রতিনিধিদের সঙ্গে মঙ্গলবার (৯ই এপ্রিল)  আলোচনা ও সৌজন্য সাক্ষাত করবেন। উভয়েই অভ্যর্থনা ও সাংস্কৃতিক পরিবেশনা বিনিময় করবেন।

নৌজাহাজ ১১ই এপ্রিল ভিয়েতনাম বন্দর ছেড়ে যাবেন। বাংলাদেশের কোনো নৌবাহিনী জাহাজের এটাই সর্বপ্রথম শুভেচ্ছা সফর।