ঘুষ নেয়ার অভিযোগে পুলিশের এসআই ক্লোজড

  • স্টাফ করেসপন্ডেন্ট,বরিশাল, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

উপ-পরিদর্শক (এসআই) মোশারেফ হোসেন।

উপ-পরিদর্শক (এসআই) মোশারেফ হোসেন।

বরিশালের বানারীপাড়ায় কীটনাশক ব্যবসায়ী এক নারীর কাছ থেকে নেয়া ঘুষ নেওয়ার অপরাধে বানরীপাড়া থানার উপ-পরিদর্শককে (এসআই) ক্লোজড করা হয়েছে। তবে ঘুষের ৩০ হাজার টাকা ফেরত দিয়েছেন সংশ্লিষ্ট এসআই মোশারেফ হোসেন।

এ ঘটনায় তাকে থানা থেকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এছাড়াও তদন্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও গ্রহণ করা হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম।

বিজ্ঞাপন

সোমবার (২৮ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন তিনি।

জানা গেছে, বানারীপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের মুড়ারবাড়ি বাজারে সীমা পান্ডে নামে এক নারী কীটনাশকের ব্যবসা করেন। গত শনিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় বানারীপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোশারেফ হোসেন অভিযানের নামে ওই কীটনাশকের দোকানে তল্লাশি করে। এ সময় মেয়াদ উত্তীর্ণ দুই বোতল কীটনাশক পাওয়া যায়।

এজন্য দোকানিকে হ্যান্ডকাপ পড়িয়ে থানায় নিয়ে যাবার জন্য ভয়ভীতি প্রদর্শন করে ৫০ হাজার টাকা ঘুষ দাবী করে। পরে সীমা পান্ডে বিভিন্ন জনের কাছ থেকে ধার-দেনা করে ২০ হাজার টাকা দিলেও তা নিতে অপরাগতা প্রকাশ করেন এসআই মোশারেফ হোসেন। সর্বশেষ ৩০ হাজার টাকা দিয়ে পার পায় সীমা পান্ডে। তবে বাকি ২০ হাজার টাকা গতকাল রোববার (২৭ জানুয়ারি) দেয়ার কথা ছিলো।

পরে সীমা স্থানীয়দের পরামর্শে বানারীপাড়া পৌর শহরে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলমের বাড়িতে গিয়ে পুলিশের ঘুষ বাণিজ্যের বিষয়টি জানান।

এদিকে পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে দাওয়াত দিতে উজিরপুর সার্কেলের দায়িত্বে থাকা সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আকরামুল হাসান ওই এমপির বাসায় যান। তখন এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন সাংসদ শাহে আলম।

পরে অভিযুক্ত উপ-পরিদর্শক (এস আই) মোশারেফ হোসেনের ঘুষ নেয়ার অভিযোগের সত্যতা পায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ বিষয়ে পুলিশের উপ-পরিদর্শক (এস আই) মোশারেফ হোসেনের সাথে ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেনি। 

বরিশাল ২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম জানান, পুলিশের ঘুষ নেয়ার বিষয়ে ওই নারী সীমা পান্ডে আমার কাছে অভিযোগ দেয়। পরবর্তীতে পুলিশ সপ্তাহ উপলক্ষে উজিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আকরামুল হাসান দাওয়াত দিতে আসলে বিষয়টি দেখার জন্য বলেছি।

পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, পুলিশের ওই উপপরিদর্শকের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগে প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেলে রোববার (২৭ জানুয়ারি) রাতে তাকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। পাশাপাশি তদন্তের পরে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।