বরিশাল সিটি নির্বাচনের ফলাফল ঘোষণা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বরিশাল ম্যাপ। ছবি: প্রতীকী

বরিশাল ম্যাপ। ছবি: প্রতীকী

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের দুই মাস পরে আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে আওয়ামী লী‌গের মেয়র প্রার্থী সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ‌কে বিজয়ী ঘোষণা করা হয়। পাশাপাশি কাউন্সিলর পদে ২৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন প্রার্থীকে একই সঙ্গে বিজয়ী ঘোষণা করা হয়।

বুধবার (৩ অক্টোবর) দুপুরে বরিশাল আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান সাংবাদিকদের কাছে এই ফলাফল ঘোষণা করেন।

বিজ্ঞাপন

এ সময় তিনি জানান, ১২৩টি কে‌ন্দ্রের ম‌ধ্যে ১১৪ কে‌ন্দ্রের ফলাফল অনুসা‌রে আওয়ামী লী‌গের সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ১ লাখ ১১ হাজার ৯৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ৭৭৬ ভোট।

এদিকে ১২৩ কেন্দ্রের মধ্যে মোট ৯টি কেন্দ্রে অনিয়মের কারণে ফলাফল বাতিল ঘোষণা করা হয়েছে। পাশাপাশি ওই সকল কেন্দ্রে পুনরায় আগামী ১৩ অক্টোবর নির্বাচন হবার কথা রয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান ।

উল্লেখ, গত ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নানা অনিয়‌মের অভিযোগে এ ব্যাপা‌রে এক‌টি তদন্ত ক‌মি‌টি গঠন ক‌রে নির্বাচন ক‌মিশন। এর ফলে ওই সময়ে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়নি। এরপর তদন্ত শে‌ষে নির্বাচ‌নের দুই মাস পরে এই ফলাফল ঘোষণা করা হ‌য়।