শিল্প মেলায় সেরা হাই-টেক প্রতিষ্ঠানের পুরস্কার পেল ওয়ালটন

  • সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারের হাত থেকে পুরস্কার গ্রহণ করছেন ওয়ালটনের নির্বাহী পরিচালক আলমগীর আলম সরকার/ ছবি: সংগৃহীত

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারের হাত থেকে পুরস্কার গ্রহণ করছেন ওয়ালটনের নির্বাহী পরিচালক আলমগীর আলম সরকার/ ছবি: সংগৃহীত

প্রথম জাতীয় শিল্প মেলায় সেরা হাই-টেক প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে ওয়ালটন। মেলার আয়োজক সংস্থা শিল্প মন্ত্রণালয়ের কাছ থেকে এই স্বীকৃতি পেয়েছে প্রতিষ্ঠানটি।

শনিবার (৬ এপ্রিল) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রথম জাতীয় শিল্প মেলার সমাপনী অনুষ্ঠানে হাই-টেক শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার প্রদান করা হয় ওয়ালটনকে।

বিজ্ঞাপন

মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নির্বাহী পরিচালক আলমগীর আলম সরকারের হাতে সেরা হাই-টেক শিল্পের পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, ‘মেলা আয়োজনের প্রধান লক্ষ্য ছিল- দেশীয় শিল্পোদ্যাক্তাদের তৈরি পণ্য স্থানীয় পর্যায়ে প্রচার ও প্রসারে সহযোগিতা করা। সরকার নিজে ব্যবসা করবে না, তবে ব্যবসা ও উৎপাদনবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের সভাপতি আনোয়ার-উল আলম প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্প সচিব মো: আব্দুল হালিম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, মো: হুমায়ুন কবীর, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শরীফ হারুনুর রশীদ, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌসহ প্রমুখ।

প্রথমবারের মতো আয়োজিত জাতীয় শিল্প মেলায় আটটি ক্যাটাগরিতে মোট ২৪টি দেশীয় শিল্প প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়। শিল্প ক্যাটাগরিগুলো হচ্ছে:  হাই-টেক; বৃহৎ; মাঝারি; ক্ষুদ্র; মাইক্রো; হস্ত ও কারু; কুটির ও বয়লার শিল্প।

এর মধ্যে হাই-টেক শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে ওয়ালটন। একই ক্যাটাগরিতে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছে যথাক্রমে আইডিয়া থ্রিডি সলিউশনস ও ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড।

উল্লেখ্য, ১ এপ্রিল থেকে শুরু হওয়া জাতীয় শিল্প মেলায় বৃহৎ প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম অ্যাপ্লায়ান্সেস, তথ্যপ্রযুক্তি ও ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস পণ্যের মেগা স্টল নিয়ে অংশ নেয় ওয়ালটন।

সেখানে ‘মেড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটনের তৈরি বিশ্ব মানসম্পন্ন ফ্রিজ, এসি, টিভি, ওয়াশিং মেশিন, ওভেন, কম্প্রেসর, ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন, লিফট, ইলেকট্রিক সুইস-সকেট, বিভিন্ন ধরণের বৈদ্যুতিক ফ্যান, আইটি এক্সেসরিজসহ নাট, বোল্ট, স্ত্রু, মাস্টারব্যাচের মতো বিভিন্ন ধরনের ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস পণ্য।