লংকা-বাংলা ফাইন্যান্সের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পুঁজিবাজারের তালিকাভুক্ত লংকা-বাংলা ফাইন্যান্স কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৮ তে সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

সম্প্রতি কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত দেওয়া হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

কোম্পানির এ সিদ্ধান্তের বিষয়ে সাধারণ শেয়ারহোল্ডারদের মতামত জানতে আগামী ২৭ মার্চ মিডাস সেন্টার (১২ তলা), হাউজ-০৫, রোড-১৬, ধানমন্ডিতে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ মার্চ।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৫ পয়সা, এর আগের অর্থবছরে কোম্পানির ইপিএস ছিল ৪ টাকা ১৫ পয়সা। এছাড়া গত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ১৪ পয়সা, এর আগের বছর এনএভি ছিল ১৮ টাকা ১৯ পয়সা।

কোম্পানিটির অনুমোদিত মূলধন এক হাজার কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৫১৩ কোটি ১৮ লাখ টাকা। বর্তমান বাজারে কোম্পানিটির শেয়ার আছে ৫১ কোটি ৩১ লাখ ৭৯ হাজার ৬৪১টি।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর, ২০১৮ সময়ে লংকা-বাংলা সিকিউরিটিজ ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। লংকা-বাংলা সিকিউরিটিজের ৯০ দশমিক ৯১ শতাংশ শেয়ারের মালিক লংকা-বাংলা ফাইন্যান্স।