বাণিজ্য মেলা: কেউ ফিরছে না খালি হাতে, বিক্রি হচ্ছে বিশেষ ছাড়ে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে জমে উঠেছে বিকিকিনি। একেবারে খালি হাতে ফিরছেন না কেউ; কিছু না কিছু কিনছেনই।

ব্যবসায়ীরাও দিচ্ছেন বিশেষ ছাড়। শনিবার (৯ ফেব্রুয়ারি) শেষ হবে মেলা, তাই শেষ সময়ে এসে বিক্রির উপরই জোর দিচ্ছেন তারা। অতি অল্প লাভ হলেই বিক্রি করছেন পণ্য।

বিজ্ঞাপন

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সকালে মেলায় গিয়ে দেখা যায়, ক্রেতা ও দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। মেলার পক্ষ থেকে মাইকে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/08/1549616926593.jpg

প্রায় সকল স্টল ও প্যাভিলিয়নেই আগের চেয়ে কম দামে বিক্রি হচ্ছে পণ্য। বিশেষ করে বাসা-বাড়ির জিনিসপত্র, মেয়েদের পোশাক, গহনা ও পুরুষদের ব্লেজারে ছাড় আছে উল্লেখযোগ্য পরিমাণে।

কেউ ছাড় দিচ্ছেন ৩০ শতাংশ, কেউবা অর্ধেকরও কমে বিক্রি করছেন পণ্য। তবে, এক্ষেত্রে স্টলে গিয়ে অবশ্যই দামাদামি করতে হচ্ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/08/1549616907761.jpg

বেসরকারি একটি টেলিভিশনে কাজ করেন আশিক মাহমুদ, এসেছেন ফার্মগেট এলাকা থেকে। ক্রয় করেছেন দুইটি ব্লেজার। বার্তা২৪.কমকে তিনি বলেন, ছুটি হওয়ায় আজ মেলায় এসেছি। কম দামেই কিনেছি। আগে এগুলোর দাম দুই হাজার থেকে ২৫০০ টাকা ছিল। আজ কিনলাম মাত্র এক হাজার টাকায়।

জুতা, ভ্যানিটি ব্যাগ, শাড়ি, শিশুদের খেলনা, বেড শিটসহ সব পণ্যই বেশ ছাড়ে পাওয়া যাচ্ছে। তবে বহুজাতিক কোম্পানি বা দেশীয় ব্র‍্যান্ডের পণ্যগুলো ছাড় রয়েছে আগের মতই।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/08/1549616889383.jpg

১৬ নম্বর প্যাভিলিয়নের বিক্রয়কর্মী মোস্তফা কামাল। বার্তা২৪.কমকে তিনি বলেন, আমাদের সকল পণ্যেই ছাড় দেওয়া হয়েছে। মেলার শুরুর দিকে যে দামে বিক্রি করেছি, এখন তার চেয়ে কমে বিক্রি করছি। আমরা এগুলো নিয়ে এসেছি বিক্রি করার জন্য, ফিরিয়ে নেওয়ার জন্য নয়। ফেরত নিলে আমাদেরই ক্ষতি।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি শুরু হয় ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এক মাস পর শনিবার (৯ ফেব্রুয়ারি) শেষ হবে জমজমাট এই মেলা।