সুস্থ থাকার প্রয়োজনীয় হেলথ অ্যাপ

  • টেক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চীনে মহামারি রূপ নেওয়া করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। এজন্য প্রতিটি দেশের স্বাস্থ্য অধিদপ্তর, রাষ্ট্রপ্রধান এবং চিকিৎসকেরা এই ভাইরাসে আতঙ্কিত না হয়ে প্রয়োজনীয় কিছু বিষয় মেনে চলার নির্দেশ দিয়েছে।

তাই করোনাভাইরাস থেকে নিজেকে প্রতিরোধ করার সর্বোত্তম উপায় হচ্ছে স্বাস্থ্যকর জীবনধারা এবং ব্যক্তিগত স্বাস্থ্যবিধি বজায় রাখা। গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোরে এমন বেশ কিছু অ্যাপ্লিকেশন বা অ্যাপ আছে যা আপনাকে স্বাস্থ্য বিধি অনুযায়ী দেহের দিকে লক্ষ্য রাখতে সাহায্য করবে। এসব হেলথ অ্যাপগুলো রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে এমন উপায় ও পদ্ধতির পরামর্শ দেবে।

বিজ্ঞাপন

এরমধ্যে আপনার স্মার্টফোনে থাকা উচিত এমন সেরা অ্যাপগুলোর মধ্যে একটি হচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও’র 'ইনফো অ্যাপ।' এই অ্যাপটি ৬ টি ভাষায় ইংরেজি, আরবি, চীনা, ফরাসি, স্প্যানিশ এবং রাশিয়ান ভাষায় পাওয়া যায়।


এছাড়াও স্বাস্থ্য সম্পর্কিত যে প্রধান ৫টি অ্যাপ আপনার ফোনে রাখতে পারেন।

হেলথট্যাপ

এই অ্যাপে এক লাখেরও বেশি মার্কিন ডাক্তারদের তাৎক্ষণিক সহায়তা পাওয়া যায়। এখান থেকে একজন ইউজার ২৪ ঘণ্টা পরামর্শ এবং চিকিৎসা সেবা পেতে পারেন। এছাড়া ইউজার চাইলে সরাসরি রিয়েল টাইম ভিডিও, অডিও অথবা চ্যাটে পরামর্শ নিতে পারবেন। তবে এই সার্ভিসটির জন্য অর্থ প্রদান করতে হবে।

টোটাল হেলথ কেয়ার

এই হেলথ অ্যাপটি একজন ইউজারকে তার স্বাস্থ্য সম্পর্কিত অসুস্থতাগুলো কাটিয়ে উঠতে সাহায্য করে। এটি ওজন কমানো, ত্বকের সমস্যা, শরীরের যত্ন এবং চুল সম্পর্কিত সমস্যার জন্য গাইড সরবরাহ করে।

গোকিউডাবল আই – প্রিভেন্টিভ হেলথ কেয়ার

এটি একটি ফিটনেস অ্যাপ। যা স্বাস্থ্য এবং ফিটনেস ওটিটি প্ল্যাটফর্ম বলে দাবি করেছে। এই অ্যাপে ইউজারকে বিশেষজ্ঞদের থেকে প্রদত্ত স্বাস্থ্য, পুষ্টি, ব্যায়াম, জুমবা, যোগ ও ধ্যানের সরাসরি ভিডিও দেখতে সাহায্য করে। এছাড়া এই অ্যাপের মাধ্যমে আপনি বিশেষজ্ঞদের থেকে পরামর্শ গ্রহণ করতে পারবেন।

হেলথ মেট-টোটাল ট্র্যাকিং

এই অ্যাপ থেকে একজন ইউজার তার প্রতিদিনের কার্যকলাপ, ঘুম, ওজন সহ স্বাস্থ্য সম্পর্কিত ডেটার একটি পূর্ণাঙ্গ হিস্টোরি। যা থেকে ইউজার প্রয়োজনীয় নির্দেশনাগুলো মেনে চলতে পারেন। এটি ইউজারের ওজন, রক্তচাপ এবং পর্যাপ্ত ঘুমের মনিটরিং করে।

হেলথ ডায়েট ফুডস ফিটনেস হেল্প

শুধু ফিট থাকাই যথেষ্ট নয়, সঠিক জিনিস খাওয়াও রোগ থেকে বাঁচতে সাহায্য করে। এই অ্যাপটি যেকোনো বড় রোগের ঘরোয়া প্রতিকার সংক্রান্ত তথ্য সরবরাহ করে।
অ্যাপটি রক্তস্বল্পতা, হজম এবং বিপাক, সিলিয়াক ডিজিজ এবং গমের অ্যালার্জি, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ (হাই বিপি), হাইপোটেনশন (লো বিপি) এর জন্য স্বাস্থ্য টিপস এবং ডায়েট পুষ্টির খাবারগুলোর পরামর্শ দেয়। এছাড়া ইউজার চাইলে একজন ডায়েটিশিয়ানের সঙ্গে পরামর্শ করতে পারে এবং একটি ব্যক্তিগত ডায়েট প্ল্যান চার্ট পেতে পারেন।