ট্রাম্পের পোস্ট মুছে দিয়েছে ফেসবুক

  • টেক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ছবি: সংগৃহীত

বিতর্কের রাজা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোশ্যাল মিডিয়ায় সক্রিয় ট্রাম্প বর্ণবাদী, মুসলিম বিদ্বেষী মার্কিন মূল্যবোধবিরোধী পোস্ট দিয়ে অসংখ্যবার সমালোচনায় এসেছে, প্রতিদিন শিরোনাম হয়েছেন গণমাধ্যমে। এবার ফেসবুক কর্তৃপক্ষ ট্রাম্পের নির্বাচনী প্রচারণার মিথ্যা ও বিভ্রান্তিকর অসংখ্য বিজ্ঞাপন মুছে দিয়েছে।

এই বিজ্ঞাপনে দেখা যায়, যারা প্রতিক্রিয়া জানাচ্ছে তারা যুক্তরাষ্ট্রের আনুষ্ঠানিক ২০২০ আদমশুমারি গণনায় অংশগ্রহণ করছে, যা ১২ মার্চ থেকে শুরু হবে। রিপাবলিকান কর্মকর্তা এবং ট্রাম্প সমর্থিত একটি তহবিল সংগ্রহকারী সংস্থা থেকে এসব বিজ্ঞাপন প্রচার করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ মার্চ) ফেসবুক কর্তৃপক্ষ জানায়, ‘আমাদের প্ল্যাটফর্মে মার্কিন সরকারি আদমশুমারি গণনায় সকল প্রকার বিভ্রান্তি রোধের নীতিমালা রয়েছে যা ফেসবুক অনুসরণ করছে।’

মার্চের ৩ তারিখ থেকে এসব বিজ্ঞাপন ফেসবুকে প্রচার করা শুরু হয়েছে। যেখানে বিজ্ঞাপনের লিঙ্কে ক্লিক করলে ইউজারদেরকে রিপাবলিকান টক পয়েন্টের একটি সার্ভে ফরমে অংশগ্রহণের জন্য নিয়ে যায়।

‘ট্রাম্প মেক আমেরিকা গ্রেট অ্যাগেন কমিটি’ দ্বারা এসব বিজ্ঞাপনের অর্থ প্রদান করা হয়েছিল। যা ট্রাম্পের পুনরায় নির্বাচনের তহবিল সংগ্রহের একটি চেষ্টার অংশ বিশেষ। এর সার্বিক সহযোগিতায় ট্রাম্প ক্যাম্পেইন এবং রিপাবলিকান ন্যাশনাল পার্টি কাজ করছে।

এটি ডোনাল্ড ট্রাম্প এবং মাইক পেন্সের ফেসবুক পেজ থেকে পরিচালনা করা হয়। যা থেকে সব ধরনের বিতর্কিত বিজ্ঞাপনগুলো প্রচার করা হতো।

বিজ্ঞাপন

সূত্র: বিবিসি