বিনা নোটিশে আবারও কয়েক হাজার কর্মী ছাঁটাই করলেন ইলন মাস্ক!

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিনা নোটিশেই আবারও কয়েক হাজার কর্মীকে ছাঁটাই করলেন ইলন মাস্ক। টুইটারের দায়িত্ব নেওয়ার পরই কর্মী ছাঁটাইের প্রক্রিয়া শুরু হয়।

জানা গেছে, দ্বিতীয় দফায় টুইটারের প্রায় চার হাজার কর্মীকে কোনও নোটিশ ছাড়া ছাঁটায় করা হয়েছে। প্রায় ৪ হজার ৪০০ জন কর্মী তাদের অফিসের মেইল আইডি, স্ল্যাক অ্যাকাউন্ট এবং অফিসের কাজের জন্য ব্যবহৃত আরও অনেক অনলাইন প্ল্যাটফর্ম তারা ব্যবহার করতে পারছেন না।

বিজ্ঞাপন

সূত্রের খবর, এই দফায় ৪৪০০ থেকে প্রায় ৫৫০০ হাজার চুক্তিভিত্তিক কর্মীকে ছাঁটাই করেছে। এর ফলে সংস্থার অভ্যন্তরীণ পরিকাঠামোতে উল্লেখযোগ্য প্রভাব পড়বে বলে মনে করছেন অনেকে। টুইটারের উচ্চপদস্থ কর্মীরাও এই সিদ্ধান্তে অবাক হয়ে গিয়েছেন।

সপ্তাহ তিনেক আগে টেসলা-কর্তা মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পরই ব্যাপক কর্মী সঙ্কোচন শুরু করে আমেরিকার এই মেসেজিং অ্যাপ সংস্থাটি। মাস্ক কর্মীদের জানিয়ে দেন, সংস্থার আয় বৃদ্ধি করতে সপ্তাহে ৮০ ঘণ্টা অফিসে এসে কাজ করতে হবে প্রত্যেক কর্মীকে। যারা এই মাত্রায় পরিশ্রম করতে পারবেন না, তাদের ইস্তফা দিতে বলা হয়।

চলতি মাসের শুরুর দিকে মেইল করে কর্মী ছাঁটাই প্রক্রিয়া শুরু করেছিলেন মাস্ক। ইতিমধ্যেই অনেকেই চাকরি হারিয়েছেন। তবে সকলেই চাকরি থেকে ছাঁটাই হওয়ার আগে একটা মেইল পেয়েছিলেন। কিন্তু এবার সে পথেও হাঁটলেন না মাস্ক। আগে থেকে কোনও রকম নোটিশ ছাড়াই ফের একটা বড় অংশের কর্মী ছাঁটাই করলেন তিনি।