ভারত সিরিজের ‘চ্যালেঞ্জ’ নিয়ে যা বললেন শান্ত 

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তান সিরিজ চলাকালীন এবং এরপর  চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে নানান গুঞ্জন-ই ভেসেছিলো। সেই সফর থেকে এসে ছুটিতে ছিলেন। গিয়েছিলেন পরিবারের কাছে। ছিলেন না ভারত সিরিজের জাতীয় দলের ক্যাম্পে। তাই উঠেছিলো নানান প্রশ্ন। তবে ভারতে বাংলাদেশ উড়াল দেওয়ার আগের রাতেই ঢাকা পা রাখলেন টাইগারদের হেডকোচ। রবিবার জাতীয় দলের সাথে উড়াল দিলেন চেন্নাইতে।

ভারতে বাংলাদেশ খেলবে দুই টেস্ট আর তিন টি-টোয়েন্টি। একে পাকিস্তানকে ২-০ তে হোয়াইটওয়াশের পর প্রত্যাশা বেড়েছে অনেক। তার ওপর ভারত দিয়েছে তাদের সর্বোচ্চ শক্তির স্কোয়াড। সবমিলিয়ে টাইগারদের জন্য অপেক্ষা করছে আরও একটা চ্যালেঞ্জ। যেখানে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টের সমীকরণও একটা ফ্যাক্ট। যেখানে ভারত আছে সবার ওপরে।

বিজ্ঞাপন

তবে দেশ ছাড়ার আগে একেবারেই ফুরফুরে মেজাজেই দেখা গেছে জাকির-সাদমান-নাঈমদের। এমনটা সিরিজের আগে এমনটাই তো দরকার। তার ওপর পাকিস্তান থেকে আনা সাফল্যের কাটেনি এখনও। যাওয়ার আগে শান্তও মনে করিয়ে দিলেন চ্যালেঞ্জের কথা। জানিয়ে রাখলেন পাকিস্তান সিরিজের অনুপ্রেরণা কাজে লাগিয়ে দল হয়ে খেলতে পারলে এখানেও সাফল্য পাওয়া সম্ভব।

‘এটা একটা চ্যালেঞ্জিং সিরিজ হতে যাচ্ছে। পাকিস্তানে একটা ভালো সিরিজ পার হওয়ার পর দলের মধ্যে বাড়তি আত্মবিশ্বাস আছে। আমরা দুটি ম্যাচই জেতার জন্য খেলব। আমাদের লক্ষ্য থাকবে কাজটা আমরা ঠিকঠাক করতে পারছি কি না। আমাদের কাজ ঠিকমতো করতে পারলে ভালো ফল সম্ভব, তবে চ্যালেঞ্জিং। ব্যবধান তখনই গড়া সম্ভব হবে, যখন দল হিসেবে খেলবো। দল হিসেবে খেলতে পারলেই ভালো ক্রিকেট খেলবো। প্রত্যেকে ম্যাচ জেতার জন্য খেলব।’

 টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে নয় ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে একে আছে টিম ইন্ডিয়া। আর ছয় ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে চারে আছে টিম টাইগার্স।