ভারতে দুটো টেস্টই জিততে চান বাংলাদেশ অধিনায়ক

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে দুটি টেস্ট ম্যাচ এবং তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজের জন্য আর কিছুক্ষণ পরই দেশ ছাড়বে বাংলাদেশ দল। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সেখানে তিনি জানিয়েছেন এই সিরিজ নিয়ে তাদের পরিকল্পনার কথা।

আমাদের জন্য এটা অনেক চ্যালেঞ্জিং সিরিজ হতে যাচ্ছে। পাকিস্তানে একটা ভাল সিরিজ পার করার পর অবশ্যই একটা বাড়তি কনফিডেন্স তো দলের মধ্যে আছেই। আমরা দুটা ম্যাচই জেতার জন্য খেলব। আমাদের লক্ষ্য থাকবে আমাদের কাজটা ঠিকমতো করা। যদি আমরা ঠিকমতো সব করতে পারি অবশ্যই ভাল রেজাল্ট সম্ভব। বাট ইট ইজ গোইং টু বি ভেরি চ্যালেঞ্জিং।’- এমনটা বলেই কথা শুরু করেন অধিনায়ক শান্ত।

বিজ্ঞাপন

দলের বোলারদের দারুণ ছন্দে থাকা প্রসঙ্গে শান্ত বলেন, ‘এক্সপেরিয়েন্সের দিক দিয়ে তুলনা করলে আমাদের পেসাররা একটু পিছিয়ে আছে। স্কিলের দিক দিয়ে হয়ত আমরা কাছাকাছি আছি। আমাদের স্পিনারদের এক্সপেরিয়েন্স ও যেকোনো কন্ডিশনে বোলিং করার এবিলিটি আছে। নিজেদের হান্ড্রেড পারসেন্ট দিলে এবং পাঁচদিনই খেলতে পারলে খুব এক্সাইটিং ম্যাচ হবে।’

র‍্যাংকিংয়ে স্বাগতিকরা এগিয়ে থাকলেও নিজেদের সেরাটা নিয়েই তাদের মাঠে নামছেন শান্তরা। দলকে জেতানোর পাশাপাশি ব্যক্তিগত পারফরম্যান্সের দিকেও নজর রাখবেন টাইগার অধিনায়ক, ‘আমি ব্যাটার হিসেবে যেন দলে ভূমিকা রাখতে পারি এটা চাই। তার জন্য যেমন প্রিপারেশন নেওয়া প্রয়োজন ছিল আলহামদুলিল্লাহ আমি নিতে পেরেছি, বাকিটা আল্লাহর ইচ্ছা। আমি সর্বোচ্চ চেষ্টা করব দলকে যেন কন্ট্রিবিউট করতে পারি।’

সিরিজের প্রথম টেস্টটি শুরু হবে ১৯ সেপ্টেম্বর। ২৭ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে দ্বিতীয় টেস্ট। যথাক্রমে চেন্নাই এবং কানপুরে হবে টেস্ট ম্যাচ দুটি। সাদা পোশাকের লড়াই শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ৬ অক্টোবর গোয়ালিয়র, ৯ অক্টোবর দিল্লি ও ১২ অক্টোবর হায়দরাবাদের মাটিতে।