শোয়েবের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ আনলেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার 

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ওয়ানডে ও টেস্টকে বিদায় বলে দিয়েছেন অনেক আগেই। তবে এখনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেননি শোয়েব মালিক। অবশ্য এই ফরম্যাট থেকেও কার্যত তার বিদায়টা আনঅফিশিয়ালি ধরে নেওয়াই যায়। বয়সটা পেরিয়েছে ৪২ এবং সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০২১ সালে। আর শুরু করে দিয়েছেন কোচিং ক্যারিয়ারটাও। পাকিস্তানে চলমান ওয়ানডে চ্যাম্পিয়নে কাপে স্ট্যালিয়নস দলের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন শোয়েব। 

২০ বছরের লম্বা আন্তর্জাতিক ক্যারিয়ারে ব্যাটে-বলে সফল ছিলেন শোয়েব। তার দুই দশকের ক্যারিয়ারটা ছিল দাগহীন, তর্কসাপেক্ষে এমনটা বলতে পারেন অনেকেই। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকার তিন বছর এবার শোয়েবের বিরুদ্ধে এলো ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ। এবং এমন অভিযোগ আনলেন খোদ তার দেশের সাবেক ক্রিকেটার বাসিত আলী। 

বিজ্ঞাপন

মূলত পাকিস্তানের ঘরোয়া এই টুর্নামেন্টে শোয়েবের মেন্টরশিপ পাওয়া নিয়েই চটেছেন বাসিত। নিজের ইউটিউব চ্যানেলের এক ভিডিওতে তিনি বলেন, ‘যারা দেশের কথা ভাবতে পারে না, তাদের নিয়োগ দেওয়া উচিত নয়। যারা ইচ্ছাকৃতভাবে একটি ম্যাচ হারের কথা স্বীকার করেছে, তাদের মেন্টর হওয়াও উচিত নয়। প্রমাণ চাইলে দিতে পারি। শোয়েব মালিকের সাক্ষাৎকার নিয়েছেন রমিজ রাজা সাহেব। তিনি কী বলেছিলেন?’

এদিকে শোয়েব ঘরোয়া টুর্নামেন্টে স্ট্যালিয়ন্সের অধিনায়কত্ব বাবর আজমকে না দিয়ে কেন হারিসকে দিলেন সে নিয়েও সমালোচনা করেন বাসিত। 

সেই প্রসঙ্গে পাকিস্তানের এই সাবেক ক্রিকেটার বলেন, ‘বাবর আজমের জন্য আমার আফসোস হচ্ছে। সবাই অধিনায়ক হয়ে গেছে। তবে শোয়েব মালিক বাবরকে অধিনায়ক বানাননি। তার পরিবর্তে হারিসের হাতে নেতৃত্ব দিয়েছেন। বাবর আজমের পকেট থেকে আপনি ১০টা হারিস বের করতে পারবেন।’