নিরাপত্তার ব্যাপারে বাংলাদেশকে আশ্বস্ত করেছেন জয় শাহ

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কয়েকদিন পরই ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ। কিন্তু এই সিরিজে নিরাপত্তা নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে বেশ। ম্যাচ নিয়ে হুমকিও মিলেছে ইতোমধ্যেই। তবে সেসব একপাশে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে সিরিজে বাড়তি নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছে বিসিসিআই। বিষয়টি জানিয়েছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

গেল মাসে ডানপন্থি হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দল হিন্দু মহাসভা বাংলাদেশ দলের ভারত সফরের বিরোধিতা করে। তারা জানায় ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর হিন্দুদের ওপর হামলার পর বাংলাদেশকে তাদের দেশে খেলার কোনো সুযোগ তারা দেবে না। এরপর থেকেই সিরিজটির নিরাপত্তা নিয়ে উঠতে থাকে প্রশ্ন।

বিজ্ঞাপন

তবে সে বিষয়ে বিসিসিআই সচিব জয় শাহ বিসিবিকে আশ্বস্ত করেছেন বলে জানালেন ফারুক আহমেদ। তিনি বলেন, ‘জয় শাহর সঙ্গে আমার কথা হয়েছে। তিনি নিরাপত্তার বিষয়ে আমাদের আশ্বস্ত করেছেন।’

আগামী ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে কানপুরে। তবে হিন্দু মহাসভা হুমকি দিয়েছে কানপুরে সফরকারী দলের বিরুদ্ধে বিক্ষোভ সভা আয়োজনের।

এখানেই শেষ নয়। আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হবে। হিন্দু মহাসভার সহ সভাপতি জয়বীর ভরদ্বাজ এটাও জানিয়েছে যে সে ম্যাচেও বাংলাদেশ দলের বিরুদ্ধে বিক্ষোভ সভার আয়োজন করবে তার দল। এরপরও অবশ্য এই দুই ম্যাচের ভেন্যু বদলায়নি বিসিসিআই।