বাংলাদেশকে হারাতে ভারতের তেমন সমস্যা হবে না: কার্তিক

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানকে তাদের মাটিতে টেস্ট সিরিজে ২-০ তে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়েছে বাংলাদেশ। দারুনেই জয়ের পর বেশ আত্মবিশ্বাসী নাজমুল হোসেন শান্তর দল। ভারত সফরের আগে বেশ ফুরফুরে মেজাজেই অনুশীলন করছেন টাইগাররা। এমন সময়ে বাংলাদেশকে খোঁচা দিয়ে কথা বলেছেন ভারতের সাবেক উইকেটকিপার ব্যাটার দিনেশ কার্তিক।

পাকিস্তানের তুলনায় ভারত শক্তিশালী দল, তাও আবার তাদের মাটিতেই টেস্ট ফরম্যাটে, এটা মেনে নিয়েছেন বাংলাদেশ দলও। এমনকি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও শীর্ষে আছেন রোহিত-কোহলিরা। টাইগারদের বিপক্ষে নিজেদের সেরা দলটাই ঘোষণা করেছে বিসিসিআই।

বিজ্ঞাপন

ভারতকে বাংলাদেশ তেমন কোনো চ্যালেঞ্জই ছুঁড়ে দিতে পারবে না, এমনটা মনে করছেন কার্তিক। ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজকে তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমার মনে হয় না বাংলাদেশ আমাদের হারাবে। ভারতকে ভারতের মাটিতে হারানো বিশাল এক চ্যালেঞ্জ।’

কার্তিক এরপর সরাসরি এটাও বলেছেন, ‘বাংলাদেশ পাকিস্তানে ভালো খেলেছে। কিন্তু আমার মনে হয় না, বাংলাদেশকে হারাতে ভারতের তেমন সমস্যা হবে।’

নিজ দেশের ক্রিকেট এবং খেলোয়াড়দের নিয়ে বেশ আত্মবিশ্বাসী ৩৯ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার। বাংলাদেশের বিপক্ষে মূলত পেস বান্ধব উইকেট বানিয়ে টাইগার ব্যাটারদের নাস্তানাবুদ করবে ভারত, এমনটাও ইঙ্গিত দিয়েছেন তিনি।

কার্তিকের আগে সৌরভ গাঙ্গুলীও একই সুরে কথা বলেছিলেন। তার কাছেও মনে হয়না যে বাংলাদেশ ভারতের জন্য বড় কোনো বাধা তৈরি করতে পারবে। এসব সমালোচনার জবাব দিতে ১৫ সেপ্টেম্বর ভারতের উদ্দেশে যাত্রা করবে শান্ত-সাকিবরা। সেখানে নিজেদের সেরাটা দিয়ে ভালো কিছুর আশাই করছেন তারা।