সারেকে জেতাতে পারলেন না সাকিব

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

তিনি যখন উইকেটে এসেছেন, তখন ৯৫ রানে ৪ উইকেট খুইয়ে তার দল ধুঁকছে। লক্ষ্যটা ছিল ২২১ রানের। সেখান থেকে লক্ষ্যটা বেশি কঠিন ছিল না। কিন্তু সাকিব আল হাসান সে লক্ষ্যটা তরিয়ে দিতে পারেননি তার দল সারেকে। তার দল শেষমেশ ১০৯ রানেই গুটিয়ে গেছে। সমারসেটের কাছে হেরেছে ১১১ রানে। 

সাকিব দলকে জেতানো তো দূরের কথা, তিন অঙ্কেও নিয়ে যেতে পারেননি। ফিরেছেন রানের খাতা খোলার আগেই, দলকে আরও বিপদে ফেলেছে তার এভাবে ফেরা।

বিজ্ঞাপন

সাকিবকে ফিরিয়েছেন আর্চি ভন, যাকে শেষ ইনিংসে আউট করেছিলেন সাকিবই। সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের ছেলে তিনি, সাকিবকেও ছাপিয়ে গেছেন বল হাতে। দুই ইনিংস মিলে ১১ উইকেট নিয়েছেন তিনি। 

আর্চির এমন বোলিংয়ে ভর করেই সমারসেট পেয়ে গেছে ১১১ রানের বিশাল জয়। ১০৯ রানে শেষ করে দিয়েছে সারেকে। যার ফলে তারা পয়েন্ট তালিকায় ৮ পয়েন্টের দূরত্বে চলে এসেছে সারের। 

ইংলিশ কাউন্টি ক্রিকেটে হ্যাটট্রিক শিরোপার খোঁজে আছে সারে। সে পথে আরও একটু এগিয়ে যেতেই সাকিব আল হাসানকে দলে টেনেছিল তারা। সাকিব তার প্রতিদান বল হাতে দিয়েছেন তার দলকে। দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ৯ উইকেট, শেষ ইনিংসে ৫ উইকেট নিয়ে তিনিই ধসিয়ে দিয়েছেন সমারসেটকে। 

কিন্তু ব্যাট হাতে দলের প্রয়োজনে জ্বলে উঠতে ব্যর্থ হলেন তিনি। যার ফলে তার দলও হারল ১১১ রানের বিশাল ব্যবধানে।