সেই রিকশাচালকের পরিবারের পাশে দাঁড়ানোতেই সার্থকতা খুঁজলেন মিরাজ 

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে ম্যাচ সেরার পুরষ্কার গ্রহণের সময় মেহেদী হাসান মিরাজ বলেছিলেন,  ‘দেশ অনেক খারাপ সময়ের মধ্য দিয়ে গেছে। ছাত্র আন্দোলনের সময় এক রিকশাচালক আহত হন, পরে তিনি মারা গেছেন। এই ম্যাচ সেরার অর্থ আমি তার পরিবারকে দিয়ে পাশে দাঁড়াতে চাই।’ 

দেশে ফিরে নিজের কথা রাখতে খুব একটা সময় নিলেন না মিরাজ। নিহত সেই রিকশাচালকের পরিবার ও স্ত্রীর হাতে গতকাল তুলে দেন ম্যাচ সেরার পুরস্কারের ৫ লাখ পাকিস্তানি রুপির সমমূল্যের টাকা (২ লাখ ১৫ হাজার টাকা)। বিষয়টি জানা গেছে মিরাজের ফেসবুক পোস্টের মাধ্যমেই। সেখানে তিনি জানিয়েছেন এই টাকা মোটেও যথেষ্ট নয়, তবে কিছুটা হলেও সেই পরিবারের পাশে দাঁড়ানোতেই সার্থকতা খুঁজলেন দেশসেরা এই অলরাউন্ডার। 

বিজ্ঞাপন

সেই ফেসবুক পোস্টে মিরাজের লেখা কথাগুলো হুবুহু এমন। ‘সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিও আমার চোখে পড়েছিলো। ভিডিওতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত এক রিকশাচালক ভাইয়ের সন্তানের কান্নাজড়িত কন্ঠের কথাগুলো আমাকে বারবার ভাবিয়ে তুলেছে। 

সে ভাইয়ের পরিবারের পাশে দাঁড়ানোর সংকল্প করেছিলাম। কথা দিয়েছিলাম পাকিস্তান সিরিজের 'ম্যান অব দ্যা সিরিজ' এর পুরষ্কারের অর্থ তুলে দেব তাদের হাতে। 

অবশেষে পূরণ হলো সে লক্ষ্য। গতকাল এই অর্থ তুলে দিতে সক্ষম হয়েছি তাদের হাতে। জানি, হারানো জীবনের তুলনায় এই অর্থ কিছুই নয়। আমার এই সামান্য অর্থে তাদের জীবনকে কিছুটা সহজ করাটাই আমার সার্থকতা।’