ম্যাচের সময় মাঠ খোঁড়াখুঁড়ি, আফগান-নিউজিল্যান্ড টেস্টে অদ্ভুত কাণ্ড

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আফগানিস্তান ও নিউজিল্যান্ডে মধ্যকার একমাত্র টেস্টটা এতক্ষণে শুরু হয়ে যাওয়ার কথা। কিন্তু বৃষ্টির কারণে তা আর হলো কই! বৃষ্টিতে প্রথম দিনটা ভেসে গেছে। দ্বিতীয় দিনে এবার আউটফিল্ড খোঁড়া শুরু করেছেন মাঠকর্মীরা। দেড় দিন পেরিয়ে গেলেও তাই ম্যাচের টস হয়নি এখনও। 

দিল্লির অদূরে বৃহত্তর নয়ডায় ম্যাচটার ভেন্যু। এই মাঠের সুযোগ-সুবিধা এমনিতেও অপ্রতুল। এই মাঠটাকেই নিজেদের ‘হোম’ হিসেবে নিয়েছে আফগানিস্তান।

বিজ্ঞাপন

এই মাঠের সুযোগ-সুবিধা কেমন অবস্থায় আছে, তার একটা আঁচ মেলে এই টেস্টের টাইমলাইনে চোখ রাখলে। গতকাল সোমবার ম্যাচের টস হয়নি। ভেজা আউটফিল্ডের কারণে আম্পায়াররা সন্তুষ্ট ছিলেন না মাঠ নিয়ে। 

সে আউটফিল্ড একদিন পেরিয়ে গেলেও শুকায়নি এখনও। ১০ দিন টানা বৃষ্টি হয়েছে নয়ডায়। যার ধকল পানি নিষ্কাশন সুবিধাহীন মাঠটা নিতে পারেনি। যার ফলে খেলাটা শুরু হতে পারেনি। 

আউটফিল্ডের একটা জায়গা নিয়ে আম্পায়ারদের বিশেষ আপত্তি ছিল। সে জায়গাটা এবার খুঁড়েই ফেলেছেন মাঠকর্মীরা। সে জায়গাটা তারা চেষ্টা করছেন কৃত্রিম ঘাস দিয়ে ঢেকে দিতে।  যার ফলে খেলা শুরু হতে আরও সময় লাগছে এখন। 

এই মাঠে এর আগে অনেক খেলেছে আফগানরা। অনেক টি-টোয়েন্টি ও এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে ২০১৭ সাল থেকে। তবে এরপরও এই মাঠে বিশ্বমানের কোনো সুযোগ সুবিধা দেওয়া হয়নি।