ফাহিমার অনাকাঙ্ক্ষিত রেকর্ডের দিনে শীর্ষে নাহিদা 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

একজন গড়লেন অনাকাঙ্ক্ষিত রেকর্ড, তো আরেকজন উঠলেন চূড়ায়। শীর্ষে ওঠা নাহিদা আক্তারকে নিয়ে শুরু করা যাক। আরও একটি দারুণ বোলিং ইনিংস উপহার দিলেন বাংলাদেশ নারী দলের অন্যতম এই বাঁহাতি স্পিনার। ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান প্রথম ওয়ানডেতে ১০ ওভার বল করে ২৭ রান খরচে নিয়েছেন ২ উইকেট। 

এতেই অনন্য কীর্তি গড়লেন নাহিদা। আজকের ম্যাচের ২ উইকেট নিয়ে ৪১ ম্যাচের ৩৯ ইনিংসে নাহিদার মোট উইকেটসংখ্যা ৫৩। মেয়েদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে এখন সর্বোচ্চ উইকেট তারই। ছাড়িয়ে গেছেন সালমা ইসলামের ৫১ উইকেটের রেকর্ড। দেশের সাবেক এই অধিনায়ক ৪৪ ইনিংসে নিয়েছিলেন এই ৫১ উইকেট। যেটি ৫ ইনিংস কম খেলে ছাড়িয়ে গেলেন নাহিদা।

বিজ্ঞাপন

এদিকে সাদা বলের আরেক ফরম্যাট টি-টোয়েন্টিতেও বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি উইকেট নাহিদার, ৮৬টি। সেখানে পৌঁছাতেও গত বছর সালমাকেই (৮৪ উইকেট) পেছেন ফেলেন তিনি। 

এদিকে নাহিদার শীর্ষে পৌঁছানোর রেকর্ডের দিনে অনাকাঙ্ক্ষিত দুটি রেকর্ড গড়েন আরেক স্পিনার ফাহিমা খাতুন। ইনিংসের শেষ ওভারে চার ছক্কা ও এক চারের মার খেয়ে দেন ২৯ রান। 

এদিকে নাহিদার শীর্ষে পৌঁছানোর রেকর্ডের দিনে অনাকাঙ্ক্ষিত দুটি রেকর্ড গড়েন আরেক স্পিনার ফাহিমা খাতুন। ইনিংসের শেষ ওভারে চার ছক্কা ও এক চারের মার খেয়ে দেন ২৯ রান। মেয়েদের ওয়ানডের ইতিহাসে এটিই এক ওভারে সবচেয়ে বেশি রান খরচের রেকর্ড। এর আগে ২০১৮ সালে ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার পেসার আয়াবঙ্গা দিয়েছিলেন এক ওভারে ২৮ রান। ইনিংসে ৯ ওভার বল করে ৬৭ রান দিয়েছেন ফাহিমা। যেটি বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সবচেয়ে খরুচে স্পেল।