অধিনায়ক গিলকে দেখতে মুখিয়ে নেহেরা

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইপিএলের ২০২২ আসরে যুক্ত হয় নতুন দুটি ফ্রাঞ্চাইজি, গুজরাট টাইটান্স ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। যাদের মধ্যে দুই আসরেই সবার নজর কেড়েছে গুজরাট। ২০২২ সালে এসেই জিতেছে শিরোপা, পরের আসরেও দলটি পৌঁছেছিল ফাইনালে। এই দুই আসরেই দলটির নেতৃত্বে ছিল হার্দিক পান্ডিয়া। তবে ২০২৪ আসরের আগে ফের নিজের পুরনো ক্লাব মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরেন হার্দিক। এতেই আসন্ন মৌসুমে কার হাতে থাকছে গুজরাটের নেতৃত্ব তা নিয়ে আলোচনা ছিল বেশ।

দলে আগে থেকেই নেতৃত্বে অভিজ্ঞতা সম্পন্ন হিসেবে ছিলেন আফগান তারকা লেগ স্পিনার রশিদ খান। এছাড়া এবারের দলে আছেন কিউই তারকা লেন উইলিয়ামসন। তবে বিদেশিদের ছাপিয়ে দেশি কাউকেও যেন খুঁজছিল দলটি। এতে ২০২৪ আসরে গুজরাটের নেতৃত্বের দায়িত্ব থামে তরুণ শুভমান গিলের হাতে।

বিজ্ঞাপন

ভারতের এই উঠতি ব্যাটার ব্যাট হাতে একের পর এক উপহার দিয়ে চলেছেন দুর্দান্ত সব ইনিংস। আইপিএলের সবশেষ আসরের ছিলেন বিধ্বংসী ফর্মে। সেবার ১৭ ম্যাচে ৬০ ছুঁইছুঁই ব্যাটিং গড়ে করেছিলেন ২০২৩ আসরের সর্বোচ্চ ৮৯০ রান। জিতেছিলেন আসর সেরার খেতাব। এবার দলের এই তারকা তরুণ ক্রিকেটারের ব্যাটিং ছাড়াও নেতৃত্ব দেখতে তাই মুখিয়ে আছেন দলটির প্রধান কোচ আশিস নেহেরা।

আগামী ২২ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএলের ২০২৪ আসর। সাধারণত আগের আসরের দুই ফাইনালিস্টের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয় নতুন আসর। তবে এবার সেখানে থাকছে ব্যতিক্রম। বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে আসন্ন আসরটি। সেখানে আগামী ২৪ মার্চ গুজরাটের ম্যাচ, মুম্বাইয়ের বিপক্ষে।

আসর শুরুর একদম শেষ পর্যায়ে সব দলগুলো সেরে নিচ্ছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সেখানে শুভমান ফিলের নেতৃত্ব নিয়ে কেমনটা ভাবছেন দলের প্রধান কোচ নেহেরা সেটিই বলছিলেন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে। সেখানে নেহেরা বলেন, ‘

গিল কেমন করে (নেতৃত্ব) তা দেখতে আমি মুখিয়ে আছি। শুধু আমি নই, পুরো ভারত। সে এমন একজন খেলোয়াড়, যে তিন ফরম্যাটেই ভালো করতে চায়। তাই আমরা ফ্র্যাঞ্চাইজি হিসেবে, একজন সাপোর্ট স্টাফ হিসেবে, তাকে (শুভমান) অধিনায়ক ছাড়া একজন ব্যক্তিত্বসম্পন্ন মানুষ হিসেবে বেড়ে উড়তে সাহায্য করতে যাওয়ায় সত্যিই উচ্ছ্বসিত।’

মূলত শুভমানের ব্যক্তিত্ব এখন থেকে পোক্ত করায় নজর ফ্রাঞ্চাইজিটির। এবং ব্যক্তিত্ব অর্জন করে বড় হলে সে সামনে ভালো অধিনায়ক হিসেবে গড়ে উঠবে বলেও জানান নেহেরা।