মে মাসে পাঁচটি টি-টোয়েন্টি খেলতে আসছে জিম্বাবুয়ে  

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

 

সবশেষ ২০২০ সালে বাংলাদেশ সফরে এসেছিল জিম্বাবুয়ে। তার চার বছর পর চলতি বছরের মে মাসে ফের বাংলাদেশ সফরে আসছে দলটি। সেখানে স্বাগতিকদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। আসন্ন এই সিরিজ অনেক আগেই নিশ্চিত হলেও এবার জানা গেল দিনক্ষণ। সিরিজটি মাথায় রেখে আজ (শনিবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজটির পুর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বিজ্ঞাপন

আগামী ২৮ এপ্রিল ঢাকায় এসে পৌঁছাবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সিরিজের প্রথম তিন ম্যাচ চট্টগ্রামে হওয়ায় সেদিনই বন্দরনগরীর উদ্দেশ্যে উড়ে যাবে দলটি। সেখানে সিরিজের প্রথম ম্যাচ ৩ মে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ ও ৭ মে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি। 

সিরিজের বাকি দুই ম্যাচ ঢাকায়। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ও পঞ্চম ম্যাচটি গড়াবে ১০ ও ১২ মে। 

বর্তমানে চট্টগ্রামেই লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছে শান্ত-লিটনরা। ওয়ানডের পর দুটি টেস্টের সিরিজ শেষ হবে আগামী ৩ এপ্রিল। তার ঠিক এক মাস পরই সিরিজ জিম্বাবুয়ের বিপক্ষে। 

এদিকে জিম্বাবুয়ে সিরিজে হওয়ার কথা ছিল দুটি টেস্টও। তবে বিসিবির সেই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সেই সিরিজটি সরিয়ে নেওয়া হয়েছে আগামী বছর। অর্থাৎ, জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে ২০২৫ সালে। 

এক নজরে দেখে নিন জিম্বাবুয়ে সিরিজের সূচি। 

ম্যাচ

তারিখ

সময়

ভেন্যু

১ম টি-টোয়েন্টি

৩ মে

সন্ধ্যা ৬টা

চট্টগ্রাম

২য় টি-টোয়েন্টি

৫ মে

সন্ধ্যা ৬টা

চট্টগ্রাম

৩য় টি-টোয়েন্টি

৭ মে

বিকেল ৩টা

চট্টগ্রাম

৪র্থ টি-টোয়েন্টি

১০ মে

সন্ধ্যা ৬টা

ঢাকা

৫ম টি-টোয়েন্টি

১২ মে

সকাল ১০টা

ঢাকা