অনুশীলনে যোগ দিয়েছেন মুশফিক-তানজিদ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি সিরিজ এখনো শেষ হয়নি। প্রথম দুই ম্যাচ শেষ সিরিজে এখন ১-১ সমতা বিরাজমান। আগামী ৯ মার্চ শেষ ম্যাচে জয়ী দলের হাতেই উঠবে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি। তবে এই সিরিজ শেষের আগেই দলের সঙ্গে যোগ দিয়েছেন ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকা ক্রিকেটাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দলের প্রস্তুতি শুরু হয়েছে আজ। সেখানে মুশফিকুর রহিম, তানজিদ হাসান তামিমরা অনুশীলনে ঘাম ঝরিয়েছেন। টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা খেলোয়াড়দের জন্য অবশ্য আজ অনুশীলন বাধ্যতামূলক ছিল না। তবু দলটির কেউ কেউ ঐচ্ছিক অনুশীলনে অংশ নিয়েছেন। 

বিজ্ঞাপন

জানা গেছে, অনুশীলনে আজ ব্যাটিং নিয়ে বেশি কাজ করেছেন মুশফিক। প্রথমে প্যাড ছাড়া ব্যাটিং অনুশীলন করেছেন। এরপর তাইজুল ইসলামের বোলিংয়েও নেটে ব্যাট করেছেন।

এছাড়া তানজিদ হাসান তামিম এবং মেহেদী হাসান মিরাজরাও নিজেদের মতো করে অনুশীলন করেছেন। সদ্য সমাপ্ত বিপিএলে ব্যাট দুর্দান্ত ছন্দে ছিলেন মুশফিকুর রহিম। চ্যাম্পিয়নদের হয়ে ব্যাট হাতে ১৫ ম্যাচে ৩৮০ রান করেছিলেন বাংলাদেশের ‘লিটল মাস্টার’।

জাতীয় দলে পারফরম্যান্স নিয়ে প্রশ্ন থাকলেও বিপিএল দারুণ ধারাবাহিক ছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে খেলা তানজিদ তামিম। ১৩ ম্যাচে করেন ৩৮৪ রান করা এই ওপেনার বিপিএলে ব্যাট করেছেন ১৩৫.৬৮ স্ট্রাইক রেটে। আসরে খুলনা টাইগার্সের বিপক্ষে ৬৫ ১১৬ রানের অবিশ্বাস্য একটি ইনিংসও খেলেছেন তামিম।

৯ মার্চ শেষ টি-টোয়েন্টির পর চট্টগ্রামের উদ্দেশে সিলেট ছাড়বে বাংলাদেশ দল। ১৩, ১৫ ও ১৮ মার্চ যথাক্রমে সিরিজের তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এরপর সিলেট ও চট্টগ্রামে হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।