টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে ফিরলেন মাহমুদউল্লাহ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বছরটি টি-টোয়েন্টির হলেও চলতি বছরে এখন পর্যন্ত এই ফরম্যাটে কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ ক্রিকেট দল। আজ (সোমবার) থেকে ঘরের মাঠে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সিরিজ দিয়েই স্বল্প ওভারের এই ফরম্যাটে এ বছরের যাত্রা শুরু শান্ত-তাসকিনদের। শুরু বিশ্বকাপ প্রস্তুতিরও। 

তবে নিজেদের ঝালিয়ে নিতে যেন কোনো অংশেই পিছিয়ে নেই দেশের ক্রিকেটাররা। কেননা, সদ্যই শেষ হয়েছে দেশের ফ্রাঞ্চাইজি ক্রিকেট বিপিএলের আসর। সেখানে ব্যাট-বলে দুইয়ে ছন্দে ছিলেন শরিফুল-হৃদয়রা। এতে সেই ধারা বজায় রেখে সিরিজেও ভালো রাখার প্রত্যয়ে সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে নামবে নাজমুল হোসেন শান্তর দল। 

বিজ্ঞাপন

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচে। সেখানে প্রথমটিতে আগে টসে জিতেছে স্বাগতিকরা। এবং আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দুই স্পিনার ও তিন পেসারের এই একাদশে পুরো ৫৫০ দিন পর ফিরলেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। সবশেষ ২০২২ সালের ১ সেপ্টেম্বর খেলেছিলেন এই লঙ্কানদের বিপক্ষেই। 

বাংলাদেশ একাদশ:
লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:
আভিশকা ফের্নান্দো, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, চারিত আসালাঙ্কা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, আকিলা ধনঞ্জয়া, বিনুরা ফের্নান্দো, মাথিশা পাথিরানা।