সাইফউদ্দিন দলে না থাকার কারণ জানালেন শান্ত 

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০২২ সালে অক্টোবরে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। সেখান থেকে দলের ফেরার লড়াইয়ে পড়েন চোটে। এবং লম্বা সময় পর চোট থেকে সেরে সদ্য শেষ হওয়া বিপিএলের এবারের আসর দিয়ে ফেরেন মাঠের খেলায়। সেখানে মূলত বোলিংয়ে দারুণ পারফর্মে সবার নজর কেড়েছেন সাইফউদ্দিন। 

বিপিএলে স্রেফ ৯ ম্যাচ খেলে আসরের চতুর্থ সর্বোচ্চ ১৫ উইকেট নিয়েছেন সাইফউদ্দিন। গড়টাও ছিল ভালোর কাতারে, ৬.৮১। এবং সবশেষে ফাইনালের প্রথম ইনিংসের শেষ ওভারে ওয়াইড বল মিলিয়ে করা ১০ বলের ১০টিই ইয়োর্কার করেছেন। এতে ব্যাটিং প্রান্তে বিধ্বংসী ব্যাটার ক্যারিবীয় আন্দ্রে রাসেল রান তুলতে হয়েছেন ব্যর্থ। 

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা সিরিজে দল অবশ্য আগেই ঘোষণা হয়েছিল। সেখানে শুরুতে জায়গা মেলেনি সাইফউদ্দিনের। তবে সিরিজ দিন কয়েক আগে আলিস আল ইসলাম চোটে পড়ায় বিকল্প খেলোয়াড় খুঁজতে হয় বিসিবিকে (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। এতে বিকল্প একজন বোলার হিসেবে সাইফউদ্দিনকেই দেখছিলেন সবাই। তবে ম্যানেজমেন্ট ভেবেছে ভিন্ন, বিকল্প হিসেবে দলে জায়গা মিলেছে জাকের আলী অনিকের। এবং বোর্ডের এই সিদ্ধান্তের কারণ আজকের (রোববার) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে জানালেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

সেখানে শান্ত বলেন, ‘আমাদের পর্যাপ্ত স্পিনার আছে। রিশাদ খুব ভালো বল করেছে। ব্যাটার জাকের আলীকে নেওয়ার কারণ হিসেবে আমার মনে হয়েছে দলে মিডল অর্ডার ব্যাটার দরকার। নির্বাচক, কোচ সবারই মনে হয়েছে আরেকটা মিডল অর্ডার ব্যাটার দরকার। সেই কারণেই মূলত জাকেরকে অন্তর্ভূক্ত করা।’

তবে সাইফউদ্দিন সম্ভাবনা এখানেই শেষ দেখছেন শান্ত। তার পারফরম্যান্সের প্রশংসা করে সামনে আরও ভালো করার আশা দেখছেন দেশের তিন ফরম্যাটের এই অধিনায়ক। ‘সাইফউদ্দিনের ব্যাপারটা হলো, ইনজুরি থেকে আসার পর সে খুব ভালোভাবে ফিরেছে। তবে ইনজুরি থেকে আসার পর এরকম একটা সিরিজ খেলা আমাদের ফিজিও যারাই ছিলেন সবার মনে হয়েছে এটা ঝুঁকিপূর্ণ হতে পারে। আশা করছি এরকম (অলরাউন্ড পারফরম্যান্স) চালিয়ে যাবে, সামনে ডিপিএল আছে। তাহলে সুযোগ থাকবে।’