লায়ন তোপে ওয়েলিংটনে কুপোকাত কিউইরা

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগের দিন অস্ট্রেলিয়ার পাঁচ উইকেট তুলেছিলেন নিউজিল্যান্ডের পার্ট টাইম স্পিনার গ্লেন ফিলিপস। অজিদের কিংবদন্তি স্পিনার নাথান লায়নই বা বাদ যাবেন কেন। আগের দিন ২ উইকেট পাওয়া লিয়ন চতুর্থদিনে পেয়েছেন আরও ৪টি। রীতিমতো ধসিয়ে দিয়েছেন কিউই ব্যাটিং অর্ডার।

তার বোলিংয়ে তোপে একটা সেশনও ব্যাট করতে পারেনি স্বাগতিকরা। তুলতে পেরেছে মাত্র ৮৫ রান। অর্থাৎ ১৯৬ রানে গুটিয়ে গিয়ে ম্যাচ হেরেছে ১৭২ রানের বিশাল ব্যবধানে। তাতে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে লিড নিয়েছে সফরকারীরা।

বিজ্ঞাপন

টেস্ট জিততে চতুর্থ ইনিংসে ৩৬৯ রান করতে হতো কিউইদের। লক্ষ্যটা কঠিন হলেও তৃতীয় দিনের শেষ বিকেলে আশার বীজ বপন করেছিলেন রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেল জুটি। তৃতীয় দিনে ৫৫ রানের জুটি গড়ে দলকে স্বপ্ন দেখাচ্ছিলেন লড়াইয়ে ফেরানোর। তবে তাদের সেই স্বপ্ন একাই গুঁড়িয়ে দিয়েছেন লায়ন।

আগের ইনিংসে ৪ উইকেট নেওয়া লায়ন এবার নিয়েছেন ৬ উইকেট। এদিন তার বোলিং তোপে দিনের শুরুতেই ফিরতে হয়েছে রবীন্দ্রকে। ৫৯ রানে এই ব্যাটার ফিরলে টম ব্লান্ডেল ও গ্লেন ফিলিপসও ফিরে যান দ্রুতই। এরপর মিচেল ৩৮ রানে ফিরলে ফিকে হয়ে যায় লড়াই করার শেষ সম্ভাবনাটুকুও। শেষ পর্যন্ত কিউইদের গুঁটিয়ে যেতে হয় ১৯৬ রানে।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
অস্ট্রেলিয়া: ৩৮৩ এবং ১৬৪
নিউজিল্যান্ড: ১৭৯ এবং ১৯৬ ( রাচিন ৫৯, মিচেল ৩৮; লায়ন ৬/৬৫)
ফল: অস্ট্রেলিয়া ১৭২ রানে জয়ী।