তানজিদের সেঞ্চুরিতে খুলনাকে কঠিন চ্যালেঞ্জ চট্টগ্রামের

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগের ম্যাচেও ঢাকার বিপক্ষে ৭০ রানের দুর্দান্ত একটা ইনিংস খেলেছেন তানজিদ তামিম। জিতিয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। সেই ফর্মটাকে খুলনা টাইগার্সের বিপক্ষেও টেনে আনলেন এই ব্যাটার। আদায় করে নিলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। যেই সেঞ্চুরিটা এসেছেন এমন এক ম্যাচে; যখন প্লে অফের সমীকরণ মেলাতে শেষবার মাঠে নেমেছে তার দল। তার এই সেঞ্চুরিতেই স্কোরবোর্ডে ১৯২ রানের শক্ত ভিত পেয়েছে চট্টগ্রাম। এখন বাকি কাজটুকু বোলাররা করতে পারলেই প্লে অফ নিশ্চিত চট্টগ্রামের।

প্লে অফের সমীকরণ মেলানোর ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। নিজেদের মাঠে এদিন শুরুতেই হুঁচট খেলেও পরে তা সামলে নেই চট্টগ্রাম। সৈকত আলীকে নিয়ে দলকে বড় লক্ষ্যের দিকে নিয়ে যান তানজিদ হাসান তামিম। সৈকত ১৭ বলে ১৮ রান করে সাজঘরের পথ ধরলেও টম ব্রোসকে নিয়ে দলকে বড় রানের লক্ষ্যে এগিয়ে নেন তানজিদ। উইকেটের এক প্রান্তে ব্যাট হাতে তাণ্ডব চলান খুলনার বোলারদের সামনে। উইকেটের চারপাশে বাহারি সব শট খেলে নাস্তানাবুদ করেন খুলনার বোলারদের।

বিজ্ঞাপন

এরপর ৫৮ বলে তুলে নেন নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। আর তাতেই বড় রানের ভিত পেয়ে যায় দলটি। অবশ্য শেষদিকে তাকে ফেরাতে পেরেছে খুলনা। ৬৫ বলে ১১৬ করে পার্নেলের বলে সাজঘরে ফিরতে হয় তাকে। ফেরার আগে তার শতকের ইনিংসটি সাজানো ছিল ৮টি চার ও ৮টি ছক্কায়। তানজিদ ফিরলে শেষদিকে রোমারিও শেফার্ড ও শুভাগত হোমকে নিয়ে ইনিংস শেষ করে আসেন ব্রোস। শেষ পর্যন্ত ব্রোস অপরাজিত ছিলেন ৩৬ রানে। তার ব্যাটে ভর করেই ৪ উইকেটে স্কোরবোর্ডে ১৯২ রানের লড়াকু ভিত পায় চট্টগ্রাম।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৯২/৪; (তানজিদ ১১৬, সৈকত ১৮, ব্রোস ৩৬; পার্নেল ১/২৭, হোল্ডার ১/২৯)