পাকিস্তান সুপার লিগে ইতিহাস গড়লেন বাবর

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ইতিহাসে ১ম ব্যাটার হিসেবে ৩০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন বাবর আজম। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ১৮ ফেব্রুয়ারী (রবিবার) রাইলি রুশোর কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষের ম্যাচে এই কীর্তি গড়েছেন পাকিস্তানের এই তারকা ব্যাটার।

পিএসএলে পেশোয়ার জালমির হয়ে খেলছেন সময়ের অন্যতম সেরা এই ডানহাতি ব্যাটার। গতকালের ম্যাচে পেশোয়ারের জয়ের জন্য প্রয়োজন ছিল ২০৭ রান এবং রেকর্ড গড়ার জন্য বাবরের প্রয়োজন ছিল ৬৫ রান। দলকে জেতাতে না পারলেও নিজের রেকর্ডটি তিনি সফলভাবেই সম্পন্ন করতে পেরেছেন।

বিজ্ঞাপন

বাবরের পাশাপাশি ফখর জামান, শোয়েব মালিক এবং মোহাম্মদ রিজওয়ান পিএসএলে ২০০০ রানের ঘরে প্রবেশ করতে পেরেছেন। রবিবার একই দিনে করাচি কিংসের বিপক্ষে মুলতান সুলতানের ম্যাচে ২০০০ রানের সীমা অতিক্রম করেছেন রিজওয়ান।

পেশোয়ারের হয়ে বাবর ৪২ বলে ৬৮ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলছেন, যেখানে ৪টি চার ও ছক্কার মার ছিল। সাইম আইয়ুবের সঙ্গে উদ্বোধনী ৯১ রানের জুটিও গড়েছেন তিনি।

এদিন ২৯ বলে অর্ধশতক করেন বাবর। এরপর তাকে আউট করেন আবরার আহমেদ। ৬ উইকেটের বিনিময়ে ১৯০ রানে সীমাবদ্ধ থেকে ১৬ রানে ম্যাচটি শেষ পর্যন্ত হারতে হয় পেশোয়ার জালমিকে।

এছাড়াও টি-টোয়েন্টিতে দ্রুততম ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করার দ্বারপ্রান্তে রয়েছেন বাবর। তার ব্যাট থেকে আর মাত্র ৬ রান এলেই তিনি নতুন আরেকটি কীর্তির মালিক হয়ে যাবেন। এর আগে ২০১৭ সালের এপ্রিলে ক্রিস গেইল তার ২৮৫তম ইনিংসে এই কৃতিত্বটি অর্জন করে রেকর্ডটি গড়েছিলেন।