মায়ের অসুস্থতায় দল ছাড়লেন অশ্বিন, হাল ধরলেন কুলদীপ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজকোট টেস্টে দ্বিতীয় দিনে অন্য কারো জন্য স্পেশাল না হলেও রবিচন্দ্রন অশ্বিনের জন্য তা বাড়তি স্পেশাল। ইংলিশদের বিপক্ষে প্রথম ইনিংসে ৪৪৫ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়ে বোলিংয়ে শুরুতে যখন বিবর্ণ বাকিরা, তখন ওপেনিং জুটি ভেঙে অশ্বিন প্রবেশ করলেন অভিজাত ক্লাবে। ৫০০ উইকেটের। 

তবে এমন উল্লাসের দিন শেষে কিছুটা মনঃক্ষুণ্ণও হতে হয়েছে এই স্পিনারকে। দিনের খেলা শেষের খবর পান, গুরুতর অসুস্থ তার মা। এতে মায়ের পাশে থাকতে গতকালি চেন্নাইয়ে উড়ে গেছেন অশ্বিন। 

বিজ্ঞাপন

এদিকে ব্যাট হাতে রীতিমত বাউন্ডারির ফুলঝুরি ফোটাচ্ছিলেন বেন ডাকেট। স্রেফ ৮৮ বলেই তুলে নিয়েছিলেন সেঞ্চুরি। তৃতীয় দিনে এসে ১৩৯ বলে দেড়শ। ইংলিশ বাজবলে যখন দিশেহারা ভারত, তখন দলের হার ধরলেন আরেক স্পিনার কুলদীপ যাদব। দেড়শ পেরিয়ে আরও ভয়ঙ্কর হতে থাকা ডাকেট ফেরানোর আগে সাজঘরের রাস্তা দেখিয়েছেন জনি বেয়ারস্টোকেও। এতে দ্বিতীয় দিন বিবর্ণ গেলেও বল হাতে তৃতীয় দিনের প্রথম সেশনটা নিজেদের করে রাখল ভারত। 

শেষ খবর পাওয়া পর্যন্ত মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ৬১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯০ রান তুলেছে ইংল্যান্ড। ভারতের থেকে এখনো ১৫৫ রান পিছিয়ে আছে তারা। 

তৃতীয় দিনের শুরুতেই জো রুটকে (১৮) ফেরান জাসপ্রীত বুমরাহ। এরপরের ওভারেই রান খাতা না খুলা জনি বেয়ারস্টোকে সাজঘরের রাস্তা মাপান কুলদীপ। তবে সেই গতিতেই এগোচ্ছিলেন ডাকেট। ১৩৯ বলেন করেন ১৫০ রান। আউট হন এরপরই। ১৫১ বলে ১৫৩ রান করে কুলদীপের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটার।