ইংলিশদের বড় চ্যালেঞ্জ দিয়ে থামল ভারত

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

৪৪৫ রান। রাজকোট টেস্টের প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ। অধিনায়ক রোহিত শর্মা এবং মিডল অর্ডারে রবীন্দ্র জাদেজার সেঞ্চুরি। অভিষিক্ত সরফরাজ খানের ঝোড়ো ফিফটি আর উইকেটরক্ষক-ব্যাটার ধ্রুভ জুরেলের চল্লিশোর্ধ্ব রানের ইনিংসে প্রথম ইনিংসে ইংলিশদের বড়সড় একটা চ্যালেঞ্জই ছুঁড়ে দিয়েছে স্বাগতিক ভারত।

টেস্টের প্রথম দিনেই ভারত ইনিংসে সিংহভাগ রান পেয়ে যায়। রোহিত, জাদেজার সেঞ্চুরি আর সরফরাজের ফিফটিতে প্রথম দিনে ভারতের রান ছিল ৫ উইকেটে ৩২৬। দ্বিতীয় দিনে তার সঙ্গে আরও ১১৮ রান যোগ করতে সমর্থ হয় স্বাগতিকরা। আগের দিনের সেঞ্চুরিয়ান জাদেজা এদিন ১১০ রানে ব্যাটিংয়ে নেমে ২ রানের বেশি যোগ করতে পারেননি। জো রুটে বলে ফিরতি ক্যাচে সাঙ্গ হয়েছে তার ইনিংস।

বিজ্ঞাপন

তবে অষ্টম উইকেট ধ্রুভ এবং রবিচন্দ্রন অশ্বিনের ৭৭ রানের জুটিতে রানের চাকা সচল থাকে ভারতের। যদিও এই জুটিকে সত্যিকারার্থে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই থামিয়ে দেন রেহান আহমেদ। ধ্রুভকে (৪৬) উইকেটের পেছনে এবং অশ্বিনকে (৩৭) অ্যান্ডারসনের ক্যাচ বানিয়ে ফেরান এই ইংলিশ স্পিনার।

শেষ উইকেটে দুই পেসার জশপ্রীত বুমরা (২৬) এবং মোহাম্মদ সিরাজের ৩০ রানের জুটিতে আরও ফুলেফেঁপে ওঠে ভারতের সংগ্রহ।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট পেয়েছেন পেসার মার্ক উড। দুই উইকেট গিয়েছে রেহান আহমেদে ঝুলিতে।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ ওভারে ২৫ রান করেছে ইংল্যান্ড। জ্যাক ক্রলি ব্যাট করছেন ৫* রানে, অন্য ওপেনার বেন ডাকেটের রান ১৪*।