শ্রীলঙ্কা সিরিজে নেই সাকিব, টি-টোয়েন্টিতে ফিরলেন মাহমুদউল্লাহ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

১ মার্চ তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। এই দুই সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে সবচেয়ে বড় চমক হয়ে এসেছে সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতি। নেতৃত্ব থেকে বাদ পড়ার পরদিনই শ্রীলঙ্কা সিরিজের স্কোয়াডে জায়গা হলো না তার। ওয়ানডে এবং টি-টোয়েন্টি, কোনো ফরম্যাটের জন্যই সাকিবকে বিবেচনায় নেননি নির্বাচকরা। ওয়ানডে ফরম্যাটের দলে তামিম ইকবালকেও অন্তর্ভুক্ত করেনি বিসিবি।

বিজ্ঞাপন

এদিকে ২০২২ সালের পর প্রথমবার বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের দলে সর্বশেষ তাকে ২০২২ এশিয়া কাপে দেখা যায়।

টি-টোয়েন্টি দল

নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মোহাম্মদ নাঈম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান, আলিস আল ইসলাম।

ওয়ানডে দল

নাজমুল হোসেন (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান, মোস্তাফিজুর রহমান।