দ্বিতীয় দিনের শুরুটা তৃতীয় দিনেও চাইবে শান্তরা 

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

 

সিলেট টেস্টের দ্বিতীয় দিন ঠিক প্রথম বলেই স্বাগতিকদের শেষ উইকেট তুলে নেয় কিউইরা। এতে দিনের শুরুতেই ব্যাট হাতে নেমে পড়ার সুযোগ পায় নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের শুরুটা এবার তৃতীয় দিনেও চাইবে বাংলাদেশ। ৮ উইকেটে ২৬৬ রান করে দ্বিতীয় দিন শেষ করে টিম সাউদির দল, যেখানে বাংলাদেশ এগিয়ে আছে ৪৪ রানে। 

বিজ্ঞাপন

ইনিংসের শুরুতেই কিছুটা আক্রমণাত্মক মেজাজে দেখা গিয়েছিল কিউইদের। তবে কিচ্ছুক্ষণ বাদের ম্যাচ দখলে নেয় স্বাগতিকরা। ৪৪ রানেই দুই ওপেনারের উইকেট হারিয়ে চাপে পড়ে কিউইরা। উইলিয়ামসন সেই সেই চাপ ভালোভাবে সামলে উঠলেও চা বিরতির আগেই তাকে ফেরাতে পারত নাজমুল হোসেন শান্তর দল। তবে ভুলে ভরা দ্বিতীয় সেশনটি শেষ হয় মন্দের ভালো দিয়ে। 

একাধিক সুযোগ পেয়ে সেটি কাজেও লাগিয়েছেন উইলিয়ামসন। তুলে নিয়েছেন সেঞ্চুরি। তবে দিন শেষের ১৩ বল আগেই সেই তাইজুলের বলেই বোল্ড হন কিউই এই তারকা ব্যাটার, যার ক্যাচ মিসে পেয়েছিলেন সুযোগ। সাজঘরে পাড়ি দেওয়ার আগে ২০৫ বলে ১১ চারের মারে ১০৪ রান করেন উইলিয়ামসন। এছাড়া ড্যারিল মিচেল করেন ৪১ রান ও গ্লেন ফিলিপস করেন ৪২ রান। 

বাংলাদেশের হয়ে ম্যাচে এখন পর্যন্ত সর্বোচ্চ ৪ উইকেট নেন তাইজুল। বাকি শরিফুল, মিরাজ, নাঈম, মমিনুল সবাই নেন একটি করে উইকেট। তৃতীয় দিনে ২২ গজে ব্যাট হাতে নামবেন আগের দিনের দুই অপরাজিত কিউই ব্যাটার কাইল জেমিসন (৭*) ও টিম সাউদি (১*)।