জাপার ৩৭ জন প্রেসিডিয়াম সদস্যের নাম ঘোষণা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের ৪১ জনের মধ্যে ৩৭ জন প্রেসিডিয়াম সদস্যের নাম ঘোষণা করেছেন। জাতীয় পার্টির নবম জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত এবং পার্টির গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারা মোতাবেক পার্টির চেয়ারম্যান সোমবার (৬ জানুয়ারি) প্রেসিডিয়াম সদস্যদের নাম ঘোষণা করলেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়ামে যাদের অন্তর্ভুক্ত করা হয়েছে, তারা হলেন টাঙ্গাইলের মো. আবুল কাশেম, পীরজাদা শফিউল্লাহ আল মনির ও মো. জহিরুল ইসলাম, ঠাকুরগাঁওয়ের হাফিজ উদ্দিন আহমেদ, বরিশালের গোলাম কিবরিয়া টিপু, গোপালগঞ্জের সাহিদুর রহমান টেপা, মুন্সিগঞ্জের অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, চট্টগ্রামের মাহমুদুল ইসলাম চৌধুরী, সোলায়মান আলম শেঠ এবং সংসদ সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মাসুদা এম রশীদ চৌধুরী, ময়মনসিংহের সংসদ সদস্য ফখরুল ইমাম, মানিকগঞ্জের সৈয়দ মুহাম্মদ আব্দুল মান্নান, বরিশালের মাসুদ পারভেজ সোহেল রানা, গাইবান্ধার ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, হাবিবুর রহমান ও আব্দুর রশীদ সরকার, খুলনার মি. সুনীল শুভ রায়, কুমিল্লার এস.এম. ফয়সল চিশতী, ঢাকার মীর আব্দুস সবুর আসুদ, সফিকুল ইসলাম সেন্টু ও হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, গাজীপুরের মো. আজম খান ও আব্দুস সাত্তার মিয়া, সিলেটের এটিইউ তাজ রহমান, পটুয়াখালীর সংসদ সদস্য নাসরিন জাহান রতনা, ফেনীর লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী ও সংসদ সদস্য নাজমা আখতার, রংপুরের মোস্তাফিজুর রহমান মোস্তফা, ব্রাহ্মণবাড়িয়ার রেজাউল ইসলাম ভূঁইয়া, বরগুনার মিজানুর রহমান, সাতক্ষীরার সৈয়দ দিদার বখ্ত, নারায়ণগঞ্জের আলমগীর সিকদার লোটন, একেএম সেলিম ওসমান ও সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, চাঁদপুরের ইমরান হোসেন মিয়া, নীলফামারীর সংসদ সদস্য মেজর (অব.) রানা মো. সোহেল এবং ঝালকাঠির নাসির মাহমুদ।

বিজ্ঞাপন

উল্লিখিত প্রেসিডিয়াম সদস্যদের মধ্য থেকে গঠনতন্ত্রের ধারা ২০ এর ২/ক উপধারা মোতাবেক আটজনকে আট বিভাগের জন্য অতিরিক্ত মহাসচিব নিয়োগ করা হয়েছে।

তারা হলেন গোলাম কিবরিয়া টিপু (বরিশাল বিভাগ), সাহিদুর রহমান টেপা (খুলনা বিভাগ), অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম (রাজশাহী বিভাগ), ফখরুল ইমাম (ময়মনসিংহ বিভাগ), এটিইউ তাজ রহমান (সিলেট বিভাগ), ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (রংপুর বিভাগ), রেজাউল ইসলাম ভূঁইয়া (চট্টগ্রাম বিভাগ) এবং লিয়াকত হোসেন খোকা (ঢাকা বিভাগ)।

চেয়ারম্যানের সিদ্ধান্ত অনুসারে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার সময় নামের ক্রমানুসার চূড়ান্ত করা হবে।