যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করা জরুরি: জিএম কাদের

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

শিশুদের নতুন বই বিতরণ করছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি, ছবি: বার্তা২৪.কম

শিশুদের নতুন বই বিতরণ করছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি, ছবি: বার্তা২৪.কম

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, জ্ঞান সমৃদ্ধ জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। তাই শিশুদের জন্য আধুনিক ও যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করা অত্যন্ত জরুরি।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কড়াইল বস্তিতে 'পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়'র নতুন ভবন উদ্বোধন ও নতুন বই বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, শিক্ষার চেয়ে বড় সম্পদ আর নেই। আজকের শিশুরা শিক্ষিত হলে দেশে-বিদেশে তারা মানব সম্পদে পরিণত হবে।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টি প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অনেক কাজ করেছেন। বর্তমান সরকারও শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অনেক কাজ করছে।

অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শিশুদের বিদ্যালয়ে পাঠাবেন। শিশুদের শিক্ষিত হবার অধিকার থেকে বঞ্চিত করবেন না।

পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও জাতীয় পার্টির নেতা মেজর (অব.) খালেদ আকতার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টি মহানগর উত্তর এর সভাপতি এসএম ফয়সাল চিশতী, জাতীয় পার্টি মহানগর উত্তর এর সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু, জাতীয় পার্টি মহানগর উত্তর এর সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন, শিশু কল্যাণ ট্রাষ্টের সহকারী পরিচালক প্রবীর কুমার হালদার, জাতীয় পার্টি নেতা মামুনুর রহমান ও মো. ফারুক শেঠ প্রমুখ।

অনুষ্ঠান শেষে নবনির্মিত একটি ভবন উদ্বোধন করেন জাতীয় পার্টি চেয়ারম্যান। ২০১১ সালে ব্যক্তিগত অর্থে হুসেইন মুহম্মদ এরশাদ কড়াইল বস্তির শিশুদের জন্য 'পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়' নির্মাণ করেন।

পল্লীবন্ধু এরশাদ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় পঞ্চম শ্রেণি থেকে অষ্টম শ্রেণিতে উন্নীত করার পরিকল্পনার কথা জানান বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি।