একই বৃন্তে দুটি ফুল জাতীয় পার্টি ও এরশাদ: কাদের

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলছেন, পল্লীবন্ধু বলে খ্যাত হুসেইন মুহম্মদ এরশাদকে স্মরণ করছি। একই বৃন্তে দুটি ফুল জাতীয় পার্টি ও এরশাদ। জাতীয় পার্টির অনেক কর্মী-ভক্ত সারা দেশে ছড়িয়ে রয়েছেন, যারা এরশাদের নামে অন্ধ।

শনিবার (২৮ ডিসেম্বর) আইইবি চত্বরে জাতীয় পার্টির ৯ম সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, জাপার সঙ্গে আমাদের ন্যাচারাল অ্যালায়েন্স ৯৬ থেকে, সেদিন জাপার সমর্থনে সরকার গঠিত হয়েছিল। এরশাদ জেলে বসেও আমাদের সমর্থন দিয়েছিলেন।আমি জাতীয় পাটির কাছে কৃতজ্ঞ।

কাদের বলেন, তারা সংসদে যে ভূমিকা অব্যাহত রেখেছে, তাতে নতুন ধারা সূচিত হয়েছে। এতোদিন আমাদের জাতীয় সংসদে বিরোধীদল মানে, স্পিকারকে আক্রমণ-ফাইল ছোড়াছুড়ি ছিল। জাতীয় পার্টির ভূমিকায় নতুন মাত্রা এসেছে। জাপা কখনো ভায়োলেন্স করেনি। তারা গঠনমূলক সমালোচনা করেছে।

তিনি বলেন, সরকার একা শক্তিশালী হলে গণতন্ত্র হয় না। শক্তিশালী বিরোধীদল প্রয়োজন হয়। জাপা এখন পর্যন্ত যথাযথভাবে সেই দায়িত্ব পালন করছে, কোনোদিন অগ্নিসংযোগ করেনি। তারা ভালো কাজের প্রশংসা করতে কুণ্ঠাবোধ করেনি। আশাকরি ভবিষ্যতেও করবে না।

তিনি আরও বলেন, এরশাদ যে আদর্শ নিয়ে দল গঠন করেছেন, আশা করি সেই আদর্শের ভিত্তিতে আপনারা ঐক্যবদ্ধ থাকবেন। আপনারা ঐক্যবদ্ধ থাকলে, রুলিং পার্টি হিসেবে আমরাও শক্তিশালী হই।

এর আগে তিনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনী অনুষ্ঠানের জন্য টিএসসিতে উপস্থিত হন।