'জাতীয় পার্টিই এখন সবচেয়ে গ্রহণযোগ্য দল'

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলন, ছবি: বার্তা২৪.কম

ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলন, ছবি: বার্তা২৪.কম

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, দেশের প্রধান তিনটি শক্তির মধ্যে জাতীয় পার্টিই এখন সবচেয়ে গ্রহণযোগ্য দল। মানুষ চায় জাতীয় পার্টি রাষ্ট্র ক্ষমতা গ্রহণ করে দেশকে উন্নয়নে এগিয়ে নিক।

শনিবার (৩০ নভেম্বর) যমুনা ফিউচার পার্ক মিলনায়তনে ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

জিএম কাদের বলেন, ১৯৯১ সালের আগ পর্যন্ত জাতীয় পার্টি ছিলো বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক শক্তি। কিন্তু ৯১ সালের পর থেকে কখনো সম্মিলিত ভাবে, আবার কখনো এককভাবে জাতীয় পার্টিকে ক্ষতিগ্রস্ত করা হয়েছে। জাতীয় পার্টির সভা-সমাবেশে হামলা করা হয়েছে। মামলা করা হয়েছে নেতা-কর্মীদের বিরুদ্ধে। কিন্তু তাতেও জাতীয় পার্টি দুর্বল হয়নি। জাতীয় পার্টি দুর্বল হয়েছে যখন পার্টি থেকে সিনিয়র নেতারা চলে গেছেন। দলের ভাঙনে দুর্বল হয়েছে জাতীয় পার্টি। আগামী দিনের জন্য জাতীয় পার্টিকে প্রস্তুত করতে হবে। দেশের মানুষ এক বুক প্রত্যাশা নিয়ে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।

জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, ঢাকা হচ্ছে বাংলাদেশের রাজনীতির প্রাণ। ঢাকা দখলে থাকলেই রাজনীতি নিয়ন্ত্রণ করা যায়। ৯০ সালে শুধু ঢাকার আন্দোলনে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ক্ষমতা ছেড়ে দেন। ইচ্ছে থাকলে তিনি ক্ষমতায় থাকতে পারতেন। তিনি মানুষের রক্তের ওপর দিয়ে ক্ষমতায় থাকতে চাননি।

আগামী জাতীয় নির্বাচনের আগেই ঢাকায় জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করার আহবানও জানান জাতীয় পার্টির মহাসচিব।

এডভোকেট সালমা ইসলাম এমপি'র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, হাজী সাইফুদ্দীন আহমেদ মিলন, আলমগীর সিকদার লোটন, নাজমা আকতার এমপি। চেয়ারম্যানের উপদেষ্টা রওশন আরা মান্নান এমপি, ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির, নুরুর ইসলাম নুরু, জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু যুব সংহতির সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহাজাদা প্রমুখ।

সম্মেলনে সালমা ইসলাম এমপিকে জাতীয় পার্টির ঢাকা জেলার নতুন সভাপতি ঘোষণা করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান। আগামী ১০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে চেয়ারম্যান বরাবরে দাখিল করতে নির্দেশ দেন জিএম কাদের।